সিরাজদিখানে পাপমুক্তির মহাষ্টমী স্নান উৎসব

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ১৪:২৩ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৪:৫৩

প্রতিবছর সিরাজদিখান উপজেলার সন্তোষপাড়া,দানিয়াপাড়া,কাউয়ামারা  স্নানঘাটে পাপমুক্তির এই স্নানোৎসবে সিরাজদিখানের ১৪টি ইউনিয়ন ও আসপাশের উপজেলা থেকে আসা হাজারো মানুষ অংশ নেন। সিরাজদিখান সন্তোষপাড়া, দানিয়াপাড়া, কাউয়ামারা  সনাতন ধর্মাবলম্বীদের মহাষ্টমী স্নানযাত্রা উৎসব আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে পালিত হয়েছে। 

চৈত্রমাসের মহাষ্টমী তিথিতে সন্তোষপাড়া,দানিয়াপাড়া,কাউয়ামারা  তীর্থস্থানে পাপমোচনের নিমিত্তে সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ গঙ্গা স্নানের মধ্য দিয়ে পাপ থেকে মুক্তি লাভ করে। সিরাজদিখান ইছাপুরা নদী সংলগ্ন তীরে এ স্নান উৎসব অনুষ্ঠিত হয়। স্নান উৎসবকে ঘিরে বসে একদিনের মেলা। মেলায় হরেক রকমের দোকানীরা তাদের পসরা সাজিয়ে বেচাকেনা করে। 

অপরদিকে পুরোহিতরা গঙ্গা স্নান শেষে ভক্তদের মন্ত্র পাঠ করান ও প্রসাদ বিতরণ করেন। গঙ্গাস্নানে হাজার হাজার ভক্তদের মিলনমেলা হয়।

মুন্সীগঞ্জ -১ (সিরাজদিখান-শ্রীনগর) আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহম্মেদ জানান, এবার ওই অষ্টমী স্নান উৎসব নির্বিঘেœ করতে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসনসহ দলীয় নেতাকর্মীদের সার্বক্ষণিক সহযোগিতা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যাতে হিন্দু ধর্মাবলম্বীদের লোকজন নিশ্চিন্তে তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারেন। তাই আশা করা হচ্ছে অন্যান্য বছরের তুলনায় এবারের অষ্টমী স্নানোৎসব হবে আরো বেশি উৎসবমুখর। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত