সিরাজদিখানে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

  লতা মন্ডল-সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ১২:৪৮ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৩:৪৮

মুন্সিগঞ্জ সিরাজদিখানে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল ৮টা হতে মুন্সিগঞ্জ সিরাজদিখান আবিড়পাড়ায় ঈদগা মাঠ প্রাক্সগনে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে আনুষ্ঠানিকভাবে এ  ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আঞ্জুমান আরা। 

এ সময় সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য সহকারী ইনচার্জ দিনেশ চন্দ্র মন্ডল, সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনক, স্বাস্থ্য সহকারী মোঃ সোহরাব হোসেনস,স্বেচ্ছাসেবক আব্দুল মালেক হাওলাদার,রবিন হাওলাদার,মোঃ নাজমূল ইসলামসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ডাঃ আঞ্জুমান আরা জানান, বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সারা দেশের ন্যায় আজ মুন্সিগজ সিরাজদিখানে ০৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৩৮১৬ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৯ হাজার ২৩৮শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য উপজেলার ১৪টি ইউনিয়নে ১২৬টি ওয়ার্ডে ৩৩৬টি টিকা দান কেন্দ্র খোলা হয়েছে। এসব টিকা দান কেন্দ্রে ৫৪ জন স্বাস্থ্য সহকারী, ৪০ জন পরিবার কল্যাণ সহকারী, ৬৭২ জন স্বেচ্ছাসেবক এবং ৪২জন প্রথম সারির সুপারভাইজার কর্মরত রয়েছে। এছাড়াও জেলার প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষিকারা সহযোগিতা করছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত