সিনিয়র সাংবাদিক আবুল বাশার নুরু আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২২, ১৮:৫৩ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৭

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক সিনিয়র সাংবাদিক আবুল বাশার নুরু আর নেই। আজ সকালে তিনি রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আবুল বাশার নুরুর পারিবারিক সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে দক্ষিণখানের নিজ বাসায় তার শ্বাসকষ্ট শুরু হলে তিনি নিস্তেজ হয়ে পড়েন। এ সময় পরিবারের সদস্যরা তাকে উত্তরা লুবনা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘ সাংবাদিকতা জীবনে তিনি বাংলা বাজার পত্রিকা, আমাদের সময়, আমাদের অর্থনীতি, সংবাদ সারাবেলা, আমাদের নতুন সময়সহ বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছেন। সর্বশেষ তিনি আমাদের নতুন সময় পত্রিকার প্রধান প্রতিবেদক ছিলেন। এর আগেও শ্বাসকষ্টজনিত কারণে তিনি লুবনা জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। কিছুদিন আগে সুস্থ হয়ে তিনি বাড়ি ফিরেন।

জুমার নামাজের পর উত্তরায় আবুল বাশার নুরুর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে তার আরও দুটি নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। সেখানে তার দীর্ঘদিনের সহকর্মীরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নিয়ে যাওয়া হয় ফরিদপুরের নিজ গ্রামে। সেখানে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত