সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের সার্ভার ডাউন

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৭ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৫:০৯

ফাইল ছবি

এলন মাস্কের ‘X’, যা আগে ট্যুইটার নামে পরিচিত ছিল তাতে ভিডিও এবং অডিও কলিং ফিচার চালু করা হলেও বিশ্বজুড়ে বিভ্রাটের মুখে পড়ছে এর ব্যবহারকারীরা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সামাজিক মাধ্যম এক্স এবং এক্স প্রো ব্যবহার করতে সমস্যার মুখে পড়েন এর লাখ লাখ ব্যবহারকারী।ডাউনডিটেক্টর ডট কমের বরাতে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে ।

এক্স এর ব্যবহারকারীরা সামাজিক মাধ্যমটির টাইমলাইনে কোনো পোস্ট দেখতে পাচ্ছিলেন না। পাশাপাশি ব্যবহারকারীরা কোনো পোস্ট শেয়ারও করতে পারছিলেন না। ফাঁকা টাইমলাইনে কেবল মাত্র ‘ওয়েলকাম টু এক্স’ বার্তাটি দেখা যায়।এছাড়া এক্স প্রো (পূর্বে টুইটডেক) ব্যবহারকারীরা লোডিং সমস্যার মুখে পড়েন। ফিড লোড না হয়ে বার বার ‘ওয়েটিং ফর পোস্ট’ বার্তাটি স্ক্রিনে আসতে থাকে।চলতি বছরে একাধিকবার এ ধরনের সমস্যায় পড়েছে মাইক্রোব্লগিং এ ওয়েবসাইটটি। প্রতিবারই কয়েক ঘণ্টা সাইটের কার্যক্রম বন্ধ ছিল।
 
এই বিভ্রাট দেখা দেয়ার পরে এক্সে #TwitterDown হ্যাশট্যাগটি ট্রেন্ডিং শুরু হয়। সেখানে ব্যবহারকারীরা তাদের বিভ্রাটের সময়ে অভিজ্ঞতা শেয়ার করেন।
 প্ল্যাটফর্মের ওয়েবসাইট এবং অ্যাপে প্রাথমিকভাবে ব্যাঘাত দেখা দেয়ার প্রায় ১ ঘণ্টার পরে তা পুনরায় স্বাভাবিকভাবে কাজ করতে শুরু করে। অবশ্য কিছু কিছু জায়গায় এখনও সমস্যা দেখা দিচ্ছে।
 
 
সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত