সাবেক চীনা উপপ্রধানমন্ত্রীর বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে টেনিস তারকা কোথায়! 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২১, ১১:১০ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৫:১৯

খ্যাতনামা চীনা টেনিস তারকা পেং শুয়াই-এর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়েছিলেন দেশটির সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি। কয়েক বছর ধরে পেং শুয়াই-এর সঙ্গে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপন করেন তিনি।

এ অভিযোগ করার পর থেকে পেং শুয়াইয়ের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তিনি কোথায় আছেন, তা জানানোর জোর আহ্বান উঠেছে বিশ্বের বিভিন্ন শ্রেণির অ্যাথলেটদের পক্ষ থেকে।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, টেনিস বিশ্বের নাম্বার ওয়ান তারকা নাওমি ওসাকা সর্বশেষ পেং শুয়াই নিখোঁজ থাকা নিয়ে হতাশা ব্যক্ত করেছেন। প্রতিবেদন অনুযায়ী, গত ২রা নভেম্বর নিজের ওপর চালানো যৌন হয়রানি সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে পোস্ট দেন চীনের সবচেয়ে সফল স্পোর্টস তারকাদের অন্যতম গ্রান্ড স্লাম টাইটেল বিজয়ী পেং।

এতে তিনি দাবি করেন, চীনের সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি তাকে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করেছিলেন। তাদের মধ্যে বিবাহবহির্ভূত অন্তরঙ্গ সম্পর্ক ছিল। এমন অভিযোগ করার পর তা চীনের ইন্টারনেট জগত থেকে মুছে দেয়া হয়েছে।

মূল পোস্টে ৩৫ বছর বয়সী পেং শুয়াই অভিযোগ করেছেন অনেক বছর ধরে সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাংয়ের (৭৫) সঙ্গে তার বিবাহবহির্ভূত সম্পর্ক ছিল। এই তথ্য গোপন রাখতে চেয়েছিলেন ঝাং গাওলি। কিন্তু যখন তিনি কমিউনিস্ট পার্টিতে র‌্যাংক পান তখন থেকেই পেংয়ের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। 

পেংয়ের অভিযোগ অনুযায়ী, স্ত্রী ও নিজের সঙ্গে টেনিস খেলতে পেংকে আমন্ত্রণ জানাতেন ঝাং। এরপর নিজের বাড়িতে নিয়ে পেংয়ের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতেন। পেং লিখেছেন, ওইদিনের বিকেলের কথাটি আমি কোনোদিন ভুলবো না। আমি সারা সময়ই কেঁদেছি।

এ ঘটনা তদন্ত করছে ওমেন্স টেনিস এসোসিয়েশন। এর প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ সিমন বলেছেন, তাদেরকে নিশ্চিত করা হয়েছে যে, পেং নিরাপদে আছেন। কিন্তু তারা তার নাগাল পাননি।

এ অবস্থায় নারীদের টেনিসে বিশ্বের বর্তমান শ্রেষ্ঠ খেলোয়াড় জাপানের ওসাকা বুধবার একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, যৌন হয়রানির অভিযোগ প্রকাশ হওয়ার পর পরই কিভাবে পেং নিখোঁজ হয়ে গেলেন তা ভেবে তিনি হতাশ।

যৌন নির্যাতনের যে অভিযোগ পেং করেছেন, সে বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি চীন সরকার। আন্তর্জাতিক মিডিয়ার সঙ্গে কথা বলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এমন একজন মুখপাত্র ঝাও লিজিয়ান সাংবাদিকদের শুধু বলেছেন, তিনি এ পরিস্থিতি সম্পর্কে অবহিত নন। তিনি আরো বলেন, আপনাদের কাছ থেকেই আমি এ অভিযোগ শুনলাম। এটা কোনো কূটনৈতিক প্রশ্ন নয়।

উল্লেখ্য, চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে পেং শুয়াই পোস্ট দেয়ার পর পরই তা সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। তা সত্ত্বেও তার ওই পোস্ট ভাইরাল হয়েছে। চীনে এর সঙ্গে সংশ্লিষ্ট যেকোনো পোস্ট, প্রতিক্রিয়া, এমনকি কোনো লেখায় ‘টেনিস’ শব্দটি থাকলেই তা ব্লক করে দেয়া হয়েছে।

পেং সংশ্লিষ্ট অসংখ্য রেফারেন্স নেট থেকে মুছে দেয়া হয়েছে। পেং শুয়াইয়ের ওয়েইবো একাউন্ট এখনও সক্রিয় আছে। কিন্তু তাতে এখন আর সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাং-এর নাম উল্লেখ নেই পোস্টে। এমনকি এই পোস্টের কমেন্ট সেকশন ডিজঅ্যাবল করে রাখা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত