সান্তাহার সিএসডির নব-নির্মিত কার্যালয় ভবন উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

  মোঃ হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ৪ জুন ২০২৩, ১১:৩৪ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৩:৩৯

দেশের বৃহত্তম সান্তাহার সিএসডি’র নব-নির্মিত প্রশাসনিক কার্যালয় এবং সশস্ত্র আনসার ক্যাম্প উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকার পাঁচটায় ওই ভবন উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। পরে তিনি সিএসডি আয়োজিত আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন। 

রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ জহিরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে নানা জাতের ধানসহ প্রচুর ফসল ফলানো হচ্ছে। সে কারনে অদুর ভবিষ্যতে বিদেশ থেকে চাল আমদানির প্রয়োজন হবেনা। বরং আমাদের চাহিদা মিটিয়ে আমরা বিদেশে চাল রপ্তানীর সম্ভাবনা দেখছি। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার আমলে সার কিনতে গিয়ে পুলিশের গুলিতে এক সাথে ১৮জন কৃষককে মরতে হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকের দোরগোড়ায় সার পৌঁছে দিয়েছে। কৃষক বান্ধব শেখ হাসিনার সরকার কৃষকের ফসলের তথা ধানের নায্যমূল্য নিশ্চিত করতে ধানের দাম ২৮ টাকা থেকে বাড়িয়ে এবার ৩০ টাকা নির্ধারণ করেছে। চালের সরকারি সংগ্রহ মুল্য ৪৪ টাকা করেছে। সার ও বিদ্যুতের দাম বাডানোর পরও কৃষক লাভবান হয়েছে। এতে কৃষক ও ভোক্তা সবাই খুশি। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ সাখাওয়াত হোসেন, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা) দিনেশ সরকার, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তানভির রহমান, আদমদীঘি উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার(ভুমি) মনিরা সুলতানা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু এবং সান্তাহার সিএসডির ব্যবস্থাপক মোঃ হারুন অর রশীদ প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত