সাংবাদিককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ

  মাদারীপুর প্রতিনিধি:

প্রকাশ: ৩ অক্টোবর ২০২১, ১৪:৩৯ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ১৬:৩৬

বিনা নোটিশে দৈনিক কালেরকন্ঠ পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশীকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে এবং স্বপদে বহালের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মাদারীপুরে কর্মরত সাংবাদিক সমাজ। সেই সাথে বিভিন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, রাজনৈতিক ব্যক্তিবর্গ মানববন্ধনের একাত্মতা পোষণ করে অংশ নেয়। রবিবার সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত মাদারীপুর প্রেসক্লাবের সামনে এসব কর্মসূচি করা হয়।

জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর একটি অব্যাহতিপত্রের মাধ্যমে দৈনিক কালেরকন্ঠের মাদারীপুর জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশীকে কোন কারণ দর্শানো ছাড়াই অব্যাহতি প্রদান করেন। এতে মাদারীপুরে কর্মরত সাংবাদিকদের মধ্যে তীব্র প্রতিবাদ গড়ে উঠে। তাকে স্বপদে বহালের দাবীতে মাদারীপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। মৈত্রী মিডিয়া সেন্টারের সাধারণ সম্পাদক এসএম আরাফাত হাসান সমাবেশে সভাপতিত্ব করেন। এসময় মাদারীপুর প্রেসক্লাব, মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতিসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নেয়। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক গোলাম মাওলা আকন্দ, জাহাঙ্গীর কবির, সুবল বিশ্বাস,শফিক স্বপন, জহিরুল ইসলাম খান, শেখ মোস্তাফিজুর রহমান নাদিম, সঞ্জয় কর্মকার অভিজিৎ, মিলন মাহমুদ, ফায়েজুল শরীফ, গাউসুর রহমান, এহসান আজগর প্রমুখ। মাদারীপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাগর হোসেন তামিম প্রতিবাদ সভা পরিচালনা করেন। 

এসময় একাত্মতা প্রকাশ করে মাদারীপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খান, দুরন্ত মাদারীপুরের মিলন মুন্সি, নকশি কাঁথার জুবায়ের জাহিদ, স্বপ্নের সবুজ বাংলাদেশের ইমরান মুন্সি, মানব কল্যাণ সংগঠনের কামরুল ইসলামসহ একাধিক সংগঠন অংশ নেয়। 

এসময় বক্তরা, অবিলম্বে সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশীকে কালেরকন্ঠ পত্রিকায় স্বপদে বহালের জোর দাবী করেন। না হলে আগামীতে বৃহৎ আন্দোলনের হুশিয়ারী দেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত