সরকার কথা রাখেনি: জিএম কাদের

  রংপুর প্রতিবেদক

প্রকাশ: ৮ জানুয়ারি ২০২৪, ১৫:৫৪ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৯:৪৩

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সরকার আমাদের যে কথা দিয়েছিলেন, সেই কথা রাখেননি। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের আশ্বাসে আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম। সোমবার (৮ জানুয়ারি) দুপুরে রংপুর নগরীর স্কাই ভিউ ভবনে নির্বাচন পরবর্তী সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, সরকারের নিয়ন্ত্রণে নির্বাচন হয়েছে। এই নির্বাচনে সরকার যেখানে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে চেয়েছে, সেখানে সুষ্ঠু করেছে, আর যেখানে চেয়েছে তাদের লোকজনকে জেতাতে সেখানে তারা আমাদের লোকজনকে ভয়ভীতি দেখিয়ে ও জোর করে সিল মেরে হারিয়ে দিয়েছে। সার্বিকভাবে এই নির্বাচন ভালো হয়নি। আমাদের বিশ্বাস এই নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে না।

তিনি বলেন, আমরা নির্বাচনের দিন অসহায় ছিলাম। সকাল থেকেই বিভিন্ন আসনে সমস্যা নিয়ে কথা বলেছি নির্বাচন কমিশনকে কিন্তু সমাধানের কথা বললেও সমাধান হয়নি। প্রিসাইডিং অফিসারসহ প্রশাসন তাদের পক্ষে কাজ করেছে। ঢাকা-১ আসনে জোর করে সিল মেরে সালমা ইসলামকে হারিয়ে দিয়েছে। কুমিল্লা-১ আসনে আমির হোসেন ভূঁইয়া, জামালপুর-৩ সামসুল ইসলাম লিপ্টন, নরসিংদী ২ রফিকুল ইসলাম, কক্সবাজার-৪, লালমনিরহাট-৩ জাহিদ হাসান, গাইবান্ধা ৩ মইনুল রাব্বী, নারায়ণগঞ্জ-১, রংপুরের ৪ ও ৬ এর আমাদের লোককে মেরে সিল মেরে জোর করে নিয়েছে। আমরা অসহায় হয়ে গেছি। এই সব আসনে আমরা প্রশাসনের কিংবা নির্বাচন কমিশনের কোন সহযোগিতা পাইনি। প্রশাসন নিরপেক্ষ থাকলে আমরা এসব আসনে জয়ী হয়ে আসতাম।

তিনি আরও বলেন, আমরা জোটগতভাবে নির্বাচনে অংশ নেইনি এই কথা আমরা অনেক আগে বলছি। সরকার তাদের মিডিয়া দিয়ে জোটের কথা বলে বিভ্রান্ত ছড়ানো হয়েছে। সরকার সমঝোতার কথা বলে, ২৬ আসনে নৌকার প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে। তবে সেই সব আসনে শক্তিশালী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী দিয়ে, তাদের পক্ষে কাজ করেছে।

দল হিসেবে জাতীয় পার্টির এখন অবস্থান কি সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি যেখানে ছিল, সেখানেই আছে। আমাদের বিরুদ্ধে সব সময় ষড়যন্ত্র হয়, আমরা সেই ষড়যন্ত্র মোকাবিলা করে এগিয়ে যাব।

নির্বাচনে অংশ নেওয়া ভুল ছিল কিনা এমন প্রশ্নে তিনি বলেন, নির্বাচনে অংশ নেওয়া ভুল না সঠিক এখনই বলা যাবে না। তবে সময়ই বলে দিবে। সংসদের যাওয়ার ব্যাপারে নির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিব। তবে ভোট প্রত্যাখ্যানের কিছু নাই। যারা জয়ী হয়েছি, আমরা ভোটের মাধ্যমে জয়ী হয়েছি।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত