সরকারি চাকরির বয়সসীমা বাড়ানোর প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২১, ১৬:০২ |  আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ২০:৩০

২০২০ সালের ২৫ মার্চে যাদের ৩০ পূর্ণ হয়েছে, মানে এই সময়ে সরকারি চাকরির বয়স শেষ তারা ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ পেতে পারে। এই প্রস্তাব প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় আছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, করোনাকালীন বাস্তবতায় বিশেষ বিবেচনার প্রস্তাবটি অনুমোদন পেলে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
 
বৃহস্পতিবার (১২ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রতিমন্ত্রী এ কথা জানান। প্রধানমন্ত্রী এই প্রস্তাবে অনুমোদন দিলে সেই সার্কুলার দ্রুত সব সরকরি অফিসে পাঠানো হবে। যাতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত যেসব নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হবে তারা তাতে আবেদনের সুযোগ পায়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহান হোসেন বলেন, করোনা মহামারীর কারণে অনেক চাকরির প্রার্থী ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই ক্ষতি পুষিয়ে নিতে এই উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। তিনি বলেন, বিশ্বের অনেক দেশে সরকরি চাকুরিতে প্রবেশের কোন বয়সসীমা নেই, কিন্তু বাংলাদেশে সরকারি চাকরিতে যে ধরনের সম্মান ও সযোগ-সুবিধা তাতে দেশের মেধাবী শিক্ষার্থীদের সরার আগ্রহ সরকরি চাকরিতে যোগ দেয়া। সেই প্রেক্ষাপটে কোনো মেধাবী যেন ক্ষতিগ্রস্ত না হয়।

প্রতিমন্ত্রী আরও জানান, নিয়োগর বয়সসীমা দেশের আইনসিদ্ধ বিষয়, এটি পরিবর্তন করা কঠিন বিষয়।। তাই সাময়িক বা স্বল্প সময়ের জন্য করোনার ক্ষতি পুষিয়ে নিতে এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। এর ফলে চাকরির বয়স শেষ হবার পরেও ২১ মাস সময় বেশি পেতে যাচ্ছে চাকরি প্রত্যাশিরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত