সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আপত্তি, বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘ফাইটার’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ১৯:১১ |  আপডেট  : ১ মে ২০২৪, ১২:৪০

আজ ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পেয়েছে বলিউডের দুই সুপারস্টার হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ফাইটার’। একইদিনে ছবিটি বাংলাদেশে মুক্তির কথা শোনা গিয়েছিলো। এমনকি আমদানির মাধ্যমে দেশে মুক্তির অনুমতিও পায় ছবিটি।

কিন্তু শেষ সময়ে এসে ‘ফাইটার’-এর অপেক্ষায় থাকা বাংলাদেশি দর্শকদের জন্য রয়েছে দুঃসংবাদ! শুধু আজ নয়, আগামি এক মাসের মধ্যেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে না হিন্দি ছবি ‘ফাইটার’।

খোঁজ নিয়ে জানা গেছে, আর ছয়দিন পরেই ভাষার মাস ফেব্রুয়ারি। এই মাসে কোনো ভিনদেশি ভাষার ছবি দেশের প্রেক্ষাগৃহে না চালানোর অনুরোধ জানিয়েছে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ। লাদেশে ফাইটার আমদানিকারক প্রতিষ্ঠান ‘অ্যাকশান কাট’ এর কর্ণধার অনন্য মামুন বরাবর সম্মিলিত চলচ্চিত্র পরিষদের একটি চিঠিও এসেছে বার্তা২৪.কমের কাছে।

পরিষদের সদস্য সচিব শাহ আলম কিরনের স্বাক্ষরে ওই চিঠিতে বলা হয়, “আপনার আবেদনের প্রেক্ষিতে ভারতীয় হিন্দি ছবি ‘ফাইটার’ আমদানি করে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত (ভাষার মাসে) প্রদর্শন না করে তার পূর্বে কিংবা পরে মুক্তিদানের অঙ্গিকার করে একটি অঙ্গীকারনামা আমাদের সম্মিলিত চলচ্চিত্র পরিষদ অনুকূলে জমা দেয়ার বিশেষ অনুরোধ করছি।”

ভাষার মাসে হিন্দি ছবি মুক্তি না দিতে এসময় অনন্য মামুনের সহযোগিতাও চাওয়া হয় ওই চিঠিতে। এই চিঠির প্রেক্ষিতে মামুন জানান,“বাংলাদেশে ‘ফাইটার’ আমরা রিলিজ করবো না। কারণ ইন্ডিয়ান প্রযোজক ৬ দিনের জন্য সিনেমা রিলিজ করবে না।”

গেল বছরে বাংলাদেশে ভারতীয় সিনেমা মুক্তির অনুমতি পাওয়ার পর অনন্য মামুন বেশকিছু হিন্দি ছবি আমদানি করে মুক্তি দেন। অ্যাকশান কাট প্রতিষ্ঠান থেকে আমদানির মাধ্যমে ‘পাঠান’, ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘জওয়ান’, ‘অ্যানিমেল’ ও ‘ডানকি’ মুক্তি দিয়েছিলেন মামুন। তবে শাহরুখ খানের ‘জওয়ান’ ছবিটি ছাড়া অন্যগুলো সেভাবে ব্যবসা করতে পারেনি।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এরিয়াল অ্যাকশন ছবি ‘ফাইটার’। বৃহস্পতিবার ভারতে মুক্তির পর ব্যাপক সাড়া ফেলছে ছবিটি। এরইমধ্যে সাধারণ দর্শক থেকে সমালোচক, সকলেই ছবির প্রশংসা করছেন। হৃতিক-দীপিকা ছাড়াও এতে আরও অভিনয় করছেন অনীল কাপুর, অক্ষয় ওবেরয়, করণ সিং গ্রোভারসহ অনেকে।

পাকিস্তানের তরফে ভারতের ওপর করা একটি সন্ত্রাসবাদী হামলার পর এয়ারস্ট্রাইকের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ছবিটি। ‘ফাইটার’ ছবিতে বিমান বাহিনীর অফিসার হিসেবে ধরা দেবেন হৃতিক ও দীপিকা।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত