সম্প্রীতি রক্ষার দাবিতে মাদারীপুরে আওয়ামী লীগের ‘শান্তি র‌্যালি

  শফিক স্বপন মাদারীপুর 

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ১৯:১১ |  আপডেট  : ৩ ডিসেম্বর ২০২১, ১৩:০০

সারাদেশে সাম্প্রদায়িক হামলা ও সন্ত্রাসের বিরুদ্ধে মাদারীপুরে আওয়ামী লীগের সম্প্রীতি রক্ষার দাবিতে ‘শান্তি র‌্যালি-সমাবেশ’ করেছে। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমি থেকে শান্তি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। র‌্যালিতে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। 

র‌্যালিতে নেতৃত্ব দেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজাদুর রহমান মুন্সি, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, জেলা যুবলীগের সভাপতি আতাহার সর্দার, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক, সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদার। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া একই দাবিতে রাজৈর, শিবচর, কালকিনি ও ডাসার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা করা হয়।

সমাবেশে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বলেন, ‘ধর্মের অপব্যাখা দিয়ে স্বাধীনতা বিরোধী একটি মহল দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির, পূজা মণ্ডপ, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। ইসলাম শান্তির ধর্ম, পৃথিবীর সর্বশ্রেষ্ঠ গ্রন্থ পবিত্র আল-কোরআন। জেলাবাসীর প্রতি অনুরোধ থাকবে সবাই সম্প্রীতি বজায় রেখে যার যার ধর্ম পালন করবো। একটি কু-চক্রী মহল কুমিল্লার ঘটনাকে পুঁজি করে সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। এদের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকতে হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত