সমুদ্রে মাছ আহরণকারীদের জীবনরক্ষাকারী উপকরণ বিতরণ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১০ নভেম্বর ২০২২, ১৮:৫০ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ১৯:৩৮

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধিন সমুদ্রে মাছ আহরণকারী ৫০ জন জেলেদের মাঝে জীবনরক্ষাকারী উপকরণ লাইফ জ্যাকট, লাইফ বয়া ও র্টচ লাইট বিতরণ করেছেন কোস্টগার্ডের মহাপরিচালক (ডিজি) রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী। প্রধান অতিথি হিসেবে কোস্টগার্ডের ডিজি বৃহস্পতিবার সকালে সুন্দরবন উপকূলে প্রত্যন্ত গোলখালীর এলাকায় জেলেদের মাঝে এসব জীবনরক্ষাকারী সামগ্রী বিতরণ করেন। এরপর কোস্টগার্ডের ডিজি মোংলা বন্দরের পশুর চ্যানেলে পানিতে নিঃসরণকৃত তেল অপসারনে কোস্টগার্ডে নতুন সংযোজিত অত্যাধুনক ওয়েল পলুশন কন্ট্রোল বোট সমূহের মহড়া প্রতক্ষ্য করেন।

এসব অনুষ্ঠানে কোস্টগার্ড সদর দপ্তরের পরিচালক ক্যাপ্টেন মো. শহীদুল্লাহ আল ফারুকসহ কোস্টগার্ড অন্যান্য উদ্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে কোস্টগার্ড সদর দপ্তরের পরিচালক প্রকৌশল ক্যাপ্টেন আল ফারুক জানান, বাংলাদেশ উপকূলে ঘূর্ণিঝড়, জলোচ্ছাসসহ প্রাকৃতিক দুর্যোগের সময় বঙ্গোপসাগরে মাছ আহরণকারী জেলে অনিরাপদ থাকে। এই অবস্থায় কোস্টগার্ডের পক্ষ থেকে এসব জেলেদের জীবনরক্ষাকারী সামগ্রী বিতরণ করা হয়েছে। জেলেদের কোস্টগার্ডের এই সহয়তা প্রদান অতিতের মতো আগামীতেও অব্যাহত থাকবে। পানিতে নিঃসরণকৃত তেল অপসারনে অত্যাধুনক ওয়েল পলুশন কন্ট্রোল বোট কোস্টগার্ডে সংযোজিত করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত