সবাই এখন মজা করে আম খান, ভালো থাকুন-সুস্থ থাকুন: প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২১, ১৪:৪৭ |  আপডেট  : ২৯ মার্চ ২০২৪, ০২:২৩

অনলাইনে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে রেল যোগাযোগকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৭ মে) প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত নতুন রেল লাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’-এর উদ্বোধন অনুষ্ঠানে যুক্ত হয়ে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা লাইনটি কুষ্টিয়া মেহেরপুর হয়ে আসার ব্যবস্থা করতে হবে। মুজিবনগর সরকার গঠনের ঐতিহাসিক স্থানটিকেও আমরা রেলের আওতায় আনতে চাই। সারাদেশকে আমরা রেলের সেবার আওতায় আনতে চাই। পর্যায়ক্রমে নিয়ে আসবো। এ সময় ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ স্থাপন করারও ইচ্ছা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, রাজশাহী অঞ্চলের আম সারাদেশে পৌঁছে দিতে ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করছি। ম্যাংগো স্পেশাল নাম শুনলেই জিভে পানি এসে যাবে। কিছুক্ষণ আগের আমাদের মিটিং ছিল ডাক বিভাগের সঙ্গে। ডাক বিভাগের সেবা রেলের মাধ্যমে যেন সমগ্র বাংলাদেশে পৌঁছায় সে ব্যবস্থা নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, অনলাইনে কেনাবেচা, ব্যবসা বাণিজ্য হচ্ছে; রেল এর বড় মাধ্যম হতে পরে রেল। এ সুযোগ কাজে লাগানোর আহ্বান জানাচ্ছি।ম্যাংগো ট্রেন উদ্বোধন ঘোষণা করে প্রধানমন্ত্রী বলেন, সবাই এখন মজা করে আম খান। ভালো থাকুন, সুস্থ থাকুন।

এ সময় একজন কর্মকর্তা জানান, চাঁপাইনবাবগঞ্জে এখন বৃষ্টি হচ্ছে। জবাবে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ, কিছুটা বৃষ্টি হচ্ছে। ঝড়ঝঞ্ঝা মাথায় নিয়েই দেশে ফিরেছিলাম। কাজেই ঝড়-বৃষ্টি নিয়েই চলতে হবে, সেটাই আমার ভাগ্য।

অনুষ্ঠানে মাগুরা প্রান্তে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, রেল সচিব সেলিম রেজা, স্থানীয় সংসদ সদস্য ও সর্বস্তরের মানুষ এবং চাঁপাইনবাবগঞ্জ প্রান্তে স্থানীয় সংসদ সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত