সবচেয়ে কম রানে গুটিয়ে ফলোঅনে বাংলাদেশ, ৮ উইকেট সাজিদ খানের

  ক্রীড়া প্রতিবেদক:

প্রকাশ: ৮ ডিসেম্বর ২০২১, ১০:৩৩ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ১০:৫৭

ফলোঅন এড়াতে হাতে থাকা শেষ ৩ উইকেট নিয়ে ২৫ রান দরকার ছিল বাংলাদেশের। পারল না বাংলাদেশ। অদ্ভুত অ্যাপ্রোচে চরম বিব্রতকর ব্যাটিং প্রদর্শনী দেখিয়ে মাত্র ৮৭ রানে গুটিয়ে ফলোঅনে পড়েছে মুমিনুল হকের দল।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে পঞ্চম দিনে আগের দিনের ৭৬ রানের আর কেবল ১১ রান যোগ করে বাংলাদেশ। স্বাগতিক ইনিংস বিধ্বস্ত করে ৪২ রানে ৮ উইকেট নিয়েছেন অফ স্পিনার সাজিদ খান।

দেশের মাটিতে টেস্টে এটাই বাংলাদেশের সর্বনিম্ন স্কোর। ২০০২ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই ৮৭ রানেই অলআউটের নজির ছিল। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এটাই সর্বনিম্ন। এর আগে ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১১০ রানে অলআউট হয়েছিল এই মাঠে।

দিনের দ্বিতীয় ওভারেই ফের স্বাগতিক ইনিংসে আঘাত হানেন সাজিদ খান। তাইজুল ইসলামকে ফিরিয়ে দেন এলবিব্লিউ করে দেন।

পরের ওভারে শাহীন শাহ আফ্রিদির প্রথম বলে কোনমতে বেঁচে সাকিব আল হাসান নেন এক রান। টেল এন্ডার খালেদ আহমেদের সামনে দেন পুরো ওভার। খালেদ অনুমিতভাবেই টিকতে পারেননি। শাহীনের বলে বোল্ড হয়ে যান ২ বল খেলেই।

এক প্রান্তে টিকে সাকিবই বাড়াচ্ছিলেন আশা। ইবাদত হোসেনকে নিয়ে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব ছিল তার। মূলত ফলোঅন এড়াতে পারেন কিনা দেখার বিষয় ছিল। কিন্তু তিনিও উইকেট ছুঁড়ে দেন অফ স্পিনার সাজিদের বল। ৫৪ বলে ৩৩ রান করে তিনি ক্যাচ দেন শর্ট কাভারে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত