সংবাদ প্রকাশের পর শ্রীনগরের এশিয়া বেকারিকে আর্থিক জরিমানা

  নজরুল ইসলাম, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

প্রকাশ: ২৬ মার্চ ২০২১, ১১:২৬ |  আপডেট  : ২১ মে ২০২৪, ১১:১৮

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল এলাকার বালাসুর বটতলায় গড়ে উঠা এশিয়া বেকারি এন্ড কনফেকশনারীকে মুন্সীগঞ্জ জাতীয় ভোক্ত অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এর আগে গত ২৪ মার্চ বুধবার একটি দৈনিক পত্রিকাসহ বিভিন্ন অনলাইন পোর্টালে “শ্রীনগরে নোংরা পরিবেশে তৈরী হচ্ছে খাবার” শিরোনামে সচিত্র প্রতিবেদটি প্রকাশিত হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। পরে বুধবার সন্ধ্যার দিকে বালাসুর বটতলায় এশিয়া বেকারি কারখানায় অভিযান চালানো হয়। এসময় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন খাবার সামগ্রী তৈরী ও খাবারের প্যাকেটে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯’র ৪৩ ধারায় বেকারির কর্ণধার আবু নাঈম খানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ, শ্রীনগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা মিলি ও পুলিশ সদস্যবৃন্দ। 

উল্লেখ্য, এশিয়া বেকারিতে দীর্ঘদিন ধরে নোংরা পরিবেশে পচাবাসি খাবার প্রস্তুত করে বাজারজাত করে আসছিল। নিম্নমানের মানহীন এসব খাবার খেয়ে স্বাস্থ্য ঝুঁকিতে পরেন ক্রেতারা। এঘটনায় বেকারিটির বিরুদ্ধে স্থানীয়রা অভিযোগ করে আছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত