সংখ্যালঘু পরিবারের নিরাপত্তার দাবিতে সিরাজদিখানে স্বপরিবারে সংবাদ সম্মেলন

  সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি 

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৫:২১ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ২১:১৫

প্রায় দুইশত ধরে বসবাসকৃত ঘরবাড়ি থেকে উচ্ছেদে সশস্ত্র হামলা এবং বাড়ির গরুচুরি ,ঘড়ে আগুন দেওয়া, জমি দখলের চেষ্টার অভিযোগ এনে বৃদ্ধ সাধন পাল (৮৩) ও তার বড় ছেলে সুজিত পাল (৫২) স্বপরিবারে সংবাদ সম্মেলন করেছেন। আজ রবিবার বেলা ১১টায়  সিরাজদিখান ইছাপুরা ইউনিয়নের চন্দধূল গ্রামের সাধন পালের নিজ বাড়িতে লিখিত বক্তব্যে তার ছেলে সুজিত পাল সাংবাদিকদের জানান, তারা এলাকার লোকজনদের কে নিয়ে ১২ বছর পূর্বে  দ্বীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এই নামে সমিতি চালু করেন। গত দুই বছর পূর্বে দ্বীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি:এর সভাপতি শাহিন মৃধা সমিতির কাউকে কিছু না জানিয়ে নিজ দায়িত্বে সমিতির সদস্যের বাইরের কয়েকজন লোকদের কাছ থেকে টাকা নিয়ে জাপান চলে যায়। আমি ওই সমিতির সাধারণ সম্পাদক হলেও আমাকে শাহিন মৃধা এসব কিছুই জানান নি। 

আমি হিন্দু ধর্মের বিধায় শাহিন মৃধাকে কিছু না বলে এলাকার কাইয়ুম সারেং আমাকে মিথ্যা মামলা দিয়ে  মামলার আসামী সাজিয়ে হয়রানী করছেন। শাহিন মৃধা বিদেশে চলে যাওয়াতে আমাদের দায়বদ্ধকৃত আমাদের  সমিতি দ্বীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: সদস্যদের টাকা পরিশোধ করেছি যা ইছাপুরা ইউনিয়ন পরিষদের ওই সময়ের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন হাওলাদারের উপস্থিতিতে তার মাধ্যমে গ্রাহকের টাকা ফেরত দেওয়া হয় যার প্রমান স্বরুপ লিখিত স্ট্যাম্প আমার নিকট রয়েছে । দ্বীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এর সভাপতি  শাহীন মৃধা তার ব্যক্তিগত দায়বদ্ধতায় কিছু মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন যার দায় দায়িত্ত্ব শাহিন মৃধার একান্ত নিজস্ব বিষয়। দ্বীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এর প্যাড বা আমার স্বাক্ষরে কোন টাকা নেওয়া বা লেনদেন হয় নাই যে কেউ তা প্রমান করতে পারেন। আমরা কাউকে সদস্য করলে বা কারো নিকট হতে টাকা গ্রহন করলে  আমাদের যৌথ স্বাক্ষরে মাল্টিপারপাস প্রতিষ্ঠানের নিয়ম মাফিক পরিচালনা পর্ষদ সবার অবগতি ক্রমে তা গ্রহন করতাম।  অন্যায় ভাবে আমার নামে মামলা করা হয়েছে যেখানে ওই সব লোকদের নিকট হতে টাকা নেওয়ার বিষয়ে আমি জরিত নই।

 চন্দনধূল গ্রামের মোসলেম শেখের ছেলে শেখ তৈয়ব আলী ও শেখ আইয়ুব আলী  আমার নিকট তারা কোন টাকা রাখেন নাই,তারা আমাকে টাকা দেওয়ার কোন ডোকুমেন্ট দেখাতে পারবে না কেননা তাদের কাছ থেকে আমি কোন টাকা নেই নি। অথচ আমি সংখ্যালঘু বিধায় মোসলেম শেখের ছেলে শেখ তৈয়ব আলী ও শেখ আইয়ুব আলী আমাকে অন্যায় ভাবে মারধর করে প্রানে মেরে ফেলার হুমকি দিচ্ছে এমন কি আমার পক্ষে কাউকে কোন স্বাক্ষী দিতে দিচ্ছে না আমার উপর হামলার ঘটনায় আমাকে থানায় অভিযোগ করতে বাধা দিচ্ছে। আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি মহল উদ্দেশ্য প্রণোদিত হয়ে  ঘরবাড়ি থেকে আমাদেরকে উচ্ছেদে সশস্ত্র হামলা এবং বাড়ির গরুচুরি ,ঘড়ে আগুন দেওয়া ,জমি দখল চেষ্টার  পায়তারা চালাচ্ছে।  আমি পরিবারের সকলকে নিয়ে বাপদাদার ভিটে মাটি ছেড়ে কোথাও যেতে চাই না । আমি এলাকার সুশীল সমাজ, মেম্বার, চেয়ারম্যান, সাংবাদিক, আইনশৃংখলা বাহিনী ও প্রধানমন্ত্রী সাহায্য কামনা করছি। এ বিষয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত শেখ মফিজ, মমতাজ বেগম, মোঃ রমজান মৃধা, ফাতেমা বেগম, মোঃ আনোয়ার বলেন, সুজিত পাল  দ্বীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এই নামে সমিতির সদস্যদের কাছ থেকে যে টাকা নিয়েছিল তা সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন হাওলাদারের মাধ্যমে সবার টাকা পরিশোধ করে দিয়েছেন। সুজিত পাল হিন্দু বিধায় একটি দস্যুচক্র সুজিত পাল ও তার পরিবারের লোকদের জায়গাজমি আত্মসাত করার পায়তারা চালাচ্ছে। 

বন্যা রানী পাল বলেন, আমরা নিরীহ ও সংখ্যালঘু বিধায় আমার স্বামীকে মার ধর ও মামলা দিয়ে আমাদেরকে বসবাসকৃত ঘরবাড়ি থেকে উচ্ছেদে করার পায়তারা করছে। আমরা প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি এবং প্রধান মন্ত্রির কাছে এর বিচার চাই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত