শ্রেণিকক্ষে ময়লা: অধ্যক্ষ-তদারক কর্মকর্তাকে বরখাস্তের নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫১ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০৭:৫০

রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে গিয়েছিলেন  শিক্ষামন্ত্রী দীপু । তিনি একটি শ্রেণিকক্ষে গিয়ে ময়লা দেখতে পান । এ কারণে পরে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হাছিবুর রহমান এবং তদারকির দায়িত্বে থাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকর্তা সেলিনা হোসেনকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ শিক্ষামন্ত্রী ।  

শিক্ষা মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা আজ সোমবার প্রথম আলোকে এই তথ্য জানান। তবে তিনি নাম প্রকাশে অনিচ্ছুক ।প্রতিষ্ঠানটিতে আজ পরিদর্শনে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী । পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেছিলেন।

কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ স্বাস্থ্যবিধি মানায় অবহেলা করা হলে, তার কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একইভাবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরের যাঁরা সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান তদারকির দায়িত্বে থাকবেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধের পর আজ বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের অন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। মেডিকেল কলেজগুলো খুলবে আগামীকাল। চলমান করোনা মহামারির কারণে শিক্ষাঙ্গনে দীর্ঘ অনাকাঙ্ক্ষিত বিরতির অবসান ঘটেছে আজ। অপেক্ষার পালা শেষে প্রাণহীন শিক্ষাঙ্গনে আজ আবার প্রাণের ছোঁয়া লেগেছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত