শ্রীলঙ্কার কঠিন সময়ে বিনয়ী হওয়ার আহ্বান মাহেলা-সাঙ্গাকারাদের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৫ এপ্রিল ২০২২, ১২:৩১ |  আপডেট  : ১১ মে ২০২৪, ১৫:৪১

গভীর অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কায়। এমন কঠিন সময়ে দেশটিতে চলছে সরকারবিরোধী বিক্ষোভ। দেশজুড়ে বিক্ষোভ থামাতে গত শনিবার সন্ধ্যা থেকে কারফিউ শুরু হয়ে গেছে।

দেশের এমন পরিস্থিতি স্পর্শ করছে ভারতে আইপিএল নিয়ে ব্যস্ত থাকা মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারাদের। নিজ দেশের সরকারকে দ্রুত এই পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানিয়েছেন দুই কিংবদন্তি ক্রিকেটার।

আইপিএলে এই মহূর্তে মুম্বাই ইন্ডিয়ানসের কোচের দায়িত্বে জয়াবর্ধনে আর রাজস্থান রয়্যালসের ক্রিকেট পরিচালকের দায়িত্বে আছেন সাঙ্গাকারা। সেখান থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে দেশের সরকারের প্রতি আহ্বান জানালেন দুজন।

সামাজিক যোগাযোগমাধ্যম সাঙ্গাকারা লিখেছেন, ‘শ্রীলঙ্কানদের কঠিন এক সময় যাচ্ছে। একটা দিন কাটাতে লোকদের দুর্দশা ও ভোগান্তি দেখাটা হৃদয়বিদারক, দিনগুলো কঠিন হয়ে উঠছে। জনগণ সরব হচ্ছে, সমাধান চাইছে। কেউ ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাচ্ছেন এসবে, কেউ অনাহূত সুযোগ নিতে চাইছেন। সঠিক কাজটা হবে তাঁদের কথা শোনা, ব্যক্তিগত ও রাজনৈতিক ধ্বংসাত্মক চিন্তাভাবনা সরিয়ে শ্রীলঙ্কার স্বার্থে কাজ করা। জনগণ শত্রু নয়। জনগণই শ্রীলঙ্কা। সময় দ্রুত বয়ে যাচ্ছে। জনগণ ও তাদের ভবিষ্যৎ রক্ষা করতে হবে।’

জয়াবর্ধনে লিখেছেন, ‘শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ও কারফিউ দেখে খুব খারাপ লাগছে। সরকার জনগণের প্রয়োজনীয়তাকে উপেক্ষা করতে পারে না, তাদের প্রতিবাদ করার সব রকম অধিকার আছে। যারা প্রতিবাদ করছে, তাদের আটক করা একদম উচিত নয়। সত্যিকারের নেতারা নিজেদের ভুল স্বীকার করে। আমাদের দেশের মানুষদের রক্ষা করতে ব্যবস্থা নিতে হবে, দুর্দশায় পাশে দাঁড়াতে হবে। দেশের মানুষের আস্থা ও বিশ্বাস ফিরিয়ে দিতে ভালো একটা দল দরকার। নষ্ট করার মতো সময় নেই। এখন বিনয়ী হওয়ার সময়, ঠিক কাজটা করার সময়, অজুহাতের নয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত