শ্রীপুরে শিক্ষকের জমি দখল করে নেয়ার অভিযোগ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১৯:৫০ |  আপডেট  : ২২ সেপ্টেম্বর ২০২২, ২২:৫৭

গাজীপুরের শ্রীপুরে পৈতৃক ও ক্রয়  সূত্রে জমির মালিক এক মাদরাসার মাষ্টার। মাষ্টার ও তার পরিবারকে মামলা দিয়ে হয়রানি করছেন এবং হুমকি দিয়ে চাদাবাজি মামলা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তিনি শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের কপাটিয়া পাড়া এলাকার মৃত মীর হোসেনের ছেলে। তিনি বাদী হয়ে (১২ আগষ্ট) শ্রীপুর মডেল থানায় আট জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন, একই এলাকার ইছান আলী,মো রহমত আলী, ছলিম উদ্দিন, আব্দুল করিম, নূর ইসলাম ,ফজলুল হক, নাঈম, আতিকুল ইসলাম রাজিব সহ অজ্ঞাত কয়েকজন।

মাষ্টার হাসান আলী জানান, গত প্রায় ৩৩ বছর যাবৎ ১৬৪ শতাংশ জমি পৈতৃক সূত্রে ও ক্রয় সূত্রে মালিক হয়ে বিভিন্ন ফসলাদি করিয়া শান্তিপূর্ন ভাবে ভোগ দখলে থেকে ফসল ফলে আসছি। হঠাৎ করে কিছুদিন যাবত অভিযুক্তরা অসৎ উদ্দেশ্যে আমার জমি দখলের চেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে গাজীপুর আদালতে দেওয়ানি (মামলা -৩৪৪/২২) দায়ের করা আছে। সম্প্রতি অভিযুক্তরা জমি দখলে নিতে বেপরোয়া হয়ে ওঠেছে। গত ৯ই আগস্ট দা,লাঠি দেশীয় অস্ত্রসহ নিয়ে হামলা চালায়, এবং জমি চাষের ট্রাক্টর এর মালামাল নিয়ে যায়।

মাষ্টার হাসান আলী ও তার পরিবারের লোকজন, প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।  ইউপি সদস্য মতিউর রহমান বলেন, ইতিপূর্বে দেখা গেছে রহমত আলী গং প্রকৃতপক্ষে জমির মালিক না। স্থানীয়ভাবে সিদ্ধান্ত নিলেও তিনি তা মানেননি। অভিযুক্ত রহমত আলী জমি সংক্রান্ত বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক  এস.আই হামিদুল ইসলাম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে, তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত