শ্রীপুরে জমি সংক্রন্ত জেরে সাংবাদিকসহ আহত ৪

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ২৯ জুন ২০২২, ১৪:১৪ |  আপডেট  : ১১ আগস্ট ২০২২, ১৪:৪৬

নিজেদের পৈত্রিক সম্পত্তি রক্ষা করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সাংবাদিক আব্দুর রউফ  রুবেল ও তার পরিবারের আরোও চারজন । মঙ্গলবার ভোর সাড়ে ৬ টার সময় গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামে এঘটনা ঘটে।  হামলার শিকার হয়েছেন ওই সাংবাদিক ও তাঁর পরিবার। এ বিষয়ে শ্রীপুর থানায় ৭ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগসূত্রে জানা যায়, সাংবাদিক আব্দুর রউফ রুবেল এর পিতা আফাজ উদ্দিন উপজেলার তেলিহাটি মৌজায় ১৮ বছর আগের ক্রয়কৃত ৩৩ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। যেখানে বনজ ও ফলজ গাছগাছালি লাগানো হয়েছে।  কিন্তু হঠাৎ করে একই এলাকার কিছু চিহ্নিত দুস্কৃতিকারী ওই জমি দখলে নিতে পায়তারা শুরু করে। ঘটনার দিন ভোরে অভিযুক্ত মো. মইদর (৫৫) ও তার ছেলে সাইফুল (২৮) গং ওই জমিতে ঘর নির্মাণের জন্য টিন,  ইট, রড, সিমেন্ট, রাম দা, সাবল ও অন্যান্য দেশি অস্ত্রাদিসহ আসে। খবর পেয়ে রুবেলের বাবা বাধা দিতে গেলে তাঁদের ওপর হামলা চালায়। এতে রুবেলের পায়ে মারাত্মক জখম হয়।  রুবেলের মা, স্ত্রী  এবং বাবা আফাজ উদ্দিন মারাত্মক জখম হয়। এসময় তাদের ডাকচিৎকারে এলাকার লোকজন আসায় হামলাকারীরা সটকে পড়ে। পরে তাদের আহতাবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  

সাংবাদিক রুবেল রাফির বাবা আফাজ উদ্দিন জানান, প্রায় বিশ বছর আগে আমি ওই জমি ক্রয় করি এবং যার খাজনা খারিজ করে ভোগ দখল করে আসছি। সে নানা সময়ই আমার ওই জমি দখলের হুমকি দিয়ে আসছিলো। বিশেষ করে আমার ছেলেকে মেরে ফেলতে চায়। আমি  এর কঠোর বিচার চাই।

সাংবাদিক রুবেল রাফি জানান, আমাকে মেরে ফেলার জন্যেই মাথায় দা দিয়ে কুপ দিয়েছে কিন্তু আমি সড়ে যাওয়া তা পায়ে লাগে। ওরা অনেকদিন ধরেই আমাদের জমি দখলের হুমকি দিয়ে আসছে। আমাকে মেরে ফেলার হুমকিও দিয়েছে। আমার স্ত্রী, মা ও বাবার নিরাপত্তা চাই।

অভিযুক্ত মইদরের ফোন নাম্বারে একাধিকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে শ্রীপুর থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান জানান, অভিযোগ পেয়েছি, একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।   তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত