শ্রীনগর কলেজের প্রাক্তন দুজন প্রয়াত অধ্যক্ষকে স্মরণ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২ ডিসেম্বর ২০২১, ১১:১৯ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১৬:৩১

সভাপতির বক্তব্য রাখেন মো. জয়নাল আবেদীন। মঞ্চে উপস্থিত (ডান থেকে) এম এম এ খালেক, আনোয়ার হোসেন খান, প্রফেসর ড. মো. মাহবুব সরফরাজ, আলমগীর হোসেন ও প্রফেসর আব্দুল কাদির।

 

শ্রীনগর সরকারি কলেজের বেসরকারি আমলের প্রথম পূর্ণকালীন ও দীর্ঘ সময়ের অধ্যক্ষ একেএম ওয়ালিউল ইসলাম খান ও বেসরকারি আমলের শেষ ও সরকারি আমলের প্রথম প্রশাসক বখশী জাঁহাগির আলী মিয়ার স্মরণে দোয়া ও আলোচনার আয়োজন করে শ্রীনগর সরকারি কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি। গত সোমবার(২৯ নভেম্বর সকাল ১১ টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান তিনি অতিথি ছিলেন, শ্রীনগর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.মো.মাহবুব সরফরাজ। প্রাক্তন ছাত্র ছাত্রী সমিতির আহবায়ক, মুক্তিযোদ্ধা, ছাত্র সংসদের প্রতিষ্ঠাতা ভিপি, লেখক- গবেষক, ব্যাংক নির্বাহী(অব.)ও আইবিবিএল-এর পরিচালক মো.জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন প্রাক্তন ছাত্রছাত্রী সমিতির অর্থ সম্পাদক ও বিকেবির ডিজিএম(অব.)এসএমএ খালেক।

দোয়া মাহফিল পরিচালনা করেন মুফতি আনোয়ার হোসেন। স্মরণ সভায় প্রয়াত অধ্যক্ষদ্বয়ের অবদান তুলে ধরে আলোচনায় অংশ গ্রহন করেন অধ্যাপক আব্দুল কাদের, সিজুয়ে হাই স্কুলের অধ্যক্ষ আব্দুল লতিফ মিয়া, কলেজ ছাত্র সংসদের প্রথম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান, কলেজের প্রথম ছাত্রী গীতা রানী রায় চৌধুরী, আওয়ামী লীগ নেতা আলমগির হোসেন, সুখেন মোদক ফাউন্ডেশনের সভাপতি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন চন্দ্র মোদক, জিএমএ লতিফ, মাহফুজুর রহমান ও সিদ্দিকুর রহমান।

প্রধান অতিথির ভাষনে প্রফেসর ড.মো.মাহবুব সরফরাজ বলেন- কলেজের দুজন প্রয়াত অধ্যক্ষের স্মরণসভা ও দোয়ার আয়োজন করে প্রাক্তন ছাত্র ছাত্রী সমিতি যে দৃষ্টান্ত রাখলো তা বর্তমান শিক্ষার্থীদের অণুপ্রেরনা জোগাবে। তিনি অধ্যক্ষ একেএম ওয়ালি উল ইসলাম খান ও বখশী জাঁহাগির আলী মিয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান ও তাঁদের রুহের মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য, একেএম ওয়ালি উল ইসলাম খান গত ১১জুন যুক্তরাষ্ট্রের জর্জিয়ায ও বখশী জাঁহাগির আলী মিয় ২১ সেপ্টেস্বর মানিকগঞ্জে ইন্তেকাল করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত