শ্রীনগরে কঠোর লকডাউনের ১৪ দিনে মোট মামলা ৪৪০

  নজরুল ইসলাম, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

প্রকাশ: ১৫ জুলাই ২০২১, ১২:৫৬ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১৩:২৯

শ্রীনগরে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১৪ দিনে আইন ভঙ্গ করার অপরাধে এপর্যন্ত মোট ৪৪০টি মামলা দায়ের হয়েছে। গত বুধবার ১৪তম দিনে শ্রীনগর উপজেলা নির্বাহী  অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষের নেতৃত্বে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুর রহিম সুজন ও কেয়া দেবনাথ পৃথক পৃথকভাবে উপজেলার ১৪টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন। বুধবারও আইন ভঙ্গকারীদের কাছ থেকে জরিমানার মোট ১১ হাজার ১শ’ টাকা আদায় করা হয়েছে। সর্বমোট মামলায় জরিমানা আদায় হয় ২ লাখ ১১ হাজার ৭৫০ টাকা।

উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত মোট ৪৪০টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৪৪০ জনের কাছ থেকে জরিমানার মোট ২ লাখ ১১ হাজার ৭৫০ টাকা আদায় করা হয়েছে। এ সময় বাংলাদেশ সেনা বাহিনী, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য, স্থানীয় জনপ্রতিনিধিগণ সার্বিকভাবে সহযোগিতা করেছেন।

তিনি আরো জানান, কঠোর লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের ষোলঘর ভূইচিত্র কবরস্থান, ছনবাড়ি চৌরাস্তা ও শ্রীনগর বাইপাস মোড়ে স্থায়ী চেকপোষ্ট বসানো  হয়েছে। এছাড়াও উপজেলার ১৪টি ইউনিয়নে অস্থায়ীভাবে ১৪টি চেকপোষ্ট বসানো হয়।

অপরদিকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শ্রীনগরে করোনা সংক্রমণের হার দিনদিন বাড়ছে। গত বুধবার উপজেলায় ১৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এনিয়ে উপজেলায় মোট আক্রান্তে সংখ্যা দাড়ালো ৭৬৮। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৬৮ ও মারা গেছেন ৭ জন।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত