শোক দিবসে বঙ্গবন্ধু ও তার পরিবারের পাশাপাশি সাঈদীর নামে দোয়া করা শিক্ষককে শোকজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১৭:৪১ |  আপডেট  : ২ মে ২০২৪, ১০:১৫

জামালপুরের সরিষাবাড়ীতে শোক দিবসের অনুষ্ঠানে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করায় স্কুলশিক্ষক আব্দুল আজিজকে শোকজ করা হয়েছে। তিনি উপজেলার চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

স্থানীয় সূত্র জানায়, জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ডোয়াইল ইউনিয়নের ওই বিদ্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল আজিজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের পাশাপাশি দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করেন। পরে বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক বাইরে আলোচনা করতে উপস্থিত সকলকে নিষেধ করেন। কিন্তু এলাকার রাজনৈতিক নেতারা বিষয়টি জানতে পেরে বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টায় স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির ওপর চাপ সৃষ্টি করেন এবং বিদ্যালয়ে দেড় ঘণ্টা পাঠদান বন্ধ রাখেন। পরে বিষয়টি নজরে আসলে ওই শিক্ষককে শোকজ করা হয়।

জানতে চাইলে মাওলানা আব্দুল আজিজ হক মুঠোফোনে বলেন, ২০০৪ সালে দেলাওয়ার হোসাইন সাঈদীর হাত থেকে তিনি একটি পুরস্কার গ্রহণ করেছিলেন। কথাটি দোয়ার মধ্যে মনে পড়ে যায়, তাই তিনি তার জন্য দোয়া করেন। তবে বিষয়টি ভুল হয়েছে বলে প্রধান শিক্ষকসহ সকলের কাছে ক্ষমাপ্রার্থনা করেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত