শৈত্যপ্রবাহের কবলে চাঁপাইনবাবগঞ্জ, উত্তরবঙ্গ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ১১:৫৫ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৯:০৯

আবারও মৃদু শৈত্যপ্রবাহের কবলে উত্তরবঙ্গ । গত কয়েক দিন ধরে ঘন কুয়াশা আর হিমেল বাতাসের দাপটে শীতে বিপর্যস্ত এখানকার জেলা গুলোূল এর ফলে চরম ভোগান্তি পোহাচ্ছে এই জনপদের মানুষ।

সোমবার (১৫ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে  জানিয়েছেন রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আব্দুস সালাম। এর আগে গতকাল রোববার তাপমাত্রা রেকর্ড করা হয় ৯.৭ ডিগ্রি সেলসিয়াস। জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঘন কুয়াশার চাদরে ঢাকা রয়েছে সূর্য। সকাল থেকে বিরাজ করছে মেঘাচ্ছন্ন পরিবেশ। প্রচণ্ড ঠান্ডা, ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় দিনমজুর ও খেটে খাওয়া মানুষ নাকাল হয়ে পড়েছেন। কুয়াশার চাদর ভেদ করে দেরিতে সূর্য উঠলেও কমছে না শীতের প্রকোপ।

এদিকে চাহিদা বেড়ে যাওয়ায় গরম পোশাকের বেচা-কেনা যেমন বেড়েছে, তেমনি বেড়েছে পোশাকের দামও। শীতের পোষাক কিনতে আসা ইব্রাহিম আলী ঢাকা পোস্টকে বলেন, ঠান্ডা বেশি পড়ার কারণে শীতের পোষাক কিনতেই হচ্ছে।অপরদিকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে বাড়ছে রোগীর পরিমাণ। বয়স্ক রোগীর তুলনায় শিশু রোগীর পরিমাণ বেশি। জেলা হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে বড়দের চেয়ে শিশুদের ডায়ারিয়ার প্রকোপ বেশি। গত ২৪ ঘণ্টায় ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে ৩৩ জন এবং রিলিজ হয়েছে ১১ জন। 

 

সা / ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত