শেখ হাসিনা-মোদি বাংলাদেশের নির্বাচন নিয়ে কথা বলেননি: আব্দুল মোমেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৭ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১৯:৩৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে শুক্রবারের দ্বিপক্ষীয় আলোচনায় বাংলাদেশের আসন্ন সাধারণ নির্বাচনের বিষয়টি স্থান পায়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) নয়াদিল্লিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন দুই প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠকের ফলাফল সম্পর্কে ব্রিফিংকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের আসন্ন সাধারণ নির্বাচন এবং ইন্দো-প্যাসিফিক ইস্যু নিয়ে দুই প্রধানমন্ত্রীর মধ্যে কোনো আলোচনা হয়নি।তবে নির্বাচন প্রসঙ্গে মোমেন বলেন, বাংলাদেশসহ এই অঞ্চলে কেউ অস্থিতিশীলতা চায় না।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ২০০১ সালের পর সেই খারাপ সময়ে ফিরে যেতে চায় না যখন বিএনপি-জামায়াত জোট সরকার পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল, জঙ্গিবাদ সৃষ্টি করেছিল, সারাদেশে বোমাবর্ষণ করেছিল, ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল এবং আদালত কক্ষে বোমা বিস্ফোরণ করেছিল।

তবে প্রতিবেশী দুই দেশের দুই সরকার প্রধানের শীর্ষ পর্যায়ে নির্বাচনের বিষয়টি এসেছে কি না, তা তিনি জানেন না বলে জানান।

আওয়ামী লীগ সরকারের ওপর জনগণের আস্থা রয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপে দেশের সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা খুশি।অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী সাধারণ নির্বাচনে কেউ কারচুপির চেষ্টা করলে জনগণ প্রতিহত করবে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য বিএনপির দাবির বিষয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশের সংবিধানে নেই এবং এটা কোনো আলোচনার বিষয় নয়।

এ ধরনের আইনগতভাবে নিষিদ্ধ বিষয়গুলোকে কোনোভাবেই রেহাই দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, আসন্ন সাধারণ নির্বাচন একটি নিরপেক্ষ, বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু ও সহিংসতামুক্ত করতে সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত