শেখ হাসিনার কাছে মোদির অভিনন্দনবার্তা পৌঁছে দিয়েছেন অজিত দোভাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৪ |  আপডেট  : ৪ জুন ২০২৪, ০০:১১

সম্প্রতি বাংলাদেশ সফরে এসেছেন ভারতের জাতীয় নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা অজিত দোভাল। স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) নয়াদিল্লিতে পররাষ্ট্র মন্ত্রলায়ের নিয়মিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক প্রশ্নের জবাবে মন্ত্রণালয়ের মুখপাত্র রানধির জেসওয়াল বলেন, বাংলাদেশ আমাদের খুব কাছের প্রতিবেশী। সম্প্রতি দেশটিতে সম্পন্ন হয়েছে সাধারণ নির্বাচন। বাংলাদেশের মতো প্রতিবেশী দেশে এমন উচ্চ পর্যায়ের সফর বিনিময় করা নিত্যনৈমিত্তিক ব্যাপার। সেই প্রেক্ষাপটেই জাতীয় নিরাপত্তা উপদেষ্টার ওই সফর।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অজিত দোভাল সাক্ষাত করেছেন বলে উল্লেখ করা হয়ে ব্রিফিং এ। নরেন্দ্র মোদির শুভেচ্ছা জানাতে ঢাকা এসেছিলেন অজিত দোভাল।

এর আগে, মিয়ানমারের নিরাপত্তা পরিস্থিতির অবনতিসহ উদ্ভূত সংঘাত পরিস্থিতিতে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করেছেন ভারতের জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা অজিত দোভাল। প্রধানমন্ত্রী হিসেবে পঞ্চমবারের মতো ক্ষমতায় আসার পর শেখ হাসিনার সঙ্গে অজিত দোভালই প্রথম উচ্চপদস্থ ভারতীয় কর্মকর্তা যিনি ঢাকা সফর করেন। তবে অজিত দোভালের ঢাকা সফরের আগে এ সংক্রান্ত কোনো পূর্বঘোষণা ঢাকা বা নয়াদিল্লি- কোনো পক্ষই দেয়নি। ফলে দোভালের সফরের বিশদ বিবরণ অনেকটা অজানা থেকে যায়। এরই প্রেক্ষিতে দোভালের সফরের নেপথ্যে কারণ স্পষ্ট করেন মুখপাত্র রানধির জেসওয়াল।  

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত