শুক্র ও শনিবার বন্ধ থাকবে মেট্রোরেল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২ নভেম্বর ২০২৩, ১১:০৫ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ১৩:৫৭

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেছেন, আগামী শনিবার (৪ নভেম্বর) উদ্বোধন উপলক্ষে বন্ধ থাকবে মেট্রোরেল। আর শুক্রবার সাপ্তাহিক ছুটি উপলক্ষে এ পরিবহনসেবা বন্ধ থাকবে। রোববার থেকে আবারও যথারীতি মেট্রোরেল চলাচল শুরু হবে।

তিনি বলেন, আগামী ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য ওইদিন বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল। এ দিন প্রধানমন্ত্রী একটি ট্রেন উদ্বোধন করবেন আর পরের ট্রেনে চড়ে মতিঝিল যাবেন। সেখানে এমআরটি নর্দান রুটের কাজের উদ্বোধন করবেন। একইসঙ্গে এমআরটি ৫ এর ফলক উন্মোচন করবেন। ৫ তারিখ থেকে আবার চালু হবে মেট্রোরেল।

বুধবার (১ নভেম্বর) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেলের কার্যালয়ে এর ব্যবস্থাপনা পরিচালক এসব কথা বলেন। এমএএন ছিদ্দিক বলেন, শনিবার থেকে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল শুরুতে শুধু মাত্র চার ঘণ্টা চলবে এই পথে। আর স্টেশন খোলা থাকবে তিনটি। আস্তে আস্তে সময় ও স্টেশন বাড়ানো হবে।

তিনি আরও বলেন, শুক্রবার ব্যতীত আগামী ৫ নভেম্বর রোববার থেকে প্রতিদিন মেট্রো ট্রেন মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু মতিঝিল, বাংলাদেশ সচিবালয় এবং ফার্মগেট মেট্রোরেল স্টেশনে মেট্রো ট্রেন থামবে। আর চলবে ১০ মিনিট পর পর। সকাল সাড়ে ১১টার পর থেকে মতিঝিল হতে আগারগাঁও অংশে ট্রেন চলাচল বন্ধ থাকবে।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত