শিমুলিয়া ফেরিঘাটে ২ প্লাটুন বিজিবি মোতায়েন  

  লৌহজং প্রতিনিধি:

প্রকাশ: ৯ মে ২০২১, ১৯:০৩ |  আপডেট  : ২১ মে ২০২৪, ০১:০৩

ঈদকে কেন্দ্র করে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের উপচে পড়া ভিড় ও করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিতে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে দুই প্লাটুন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বিজিবি সদর দপ্তর পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান  বিষয়টি নিশ্চিত করেন। রবিবার ভোর থেকে বেসামরিক প্রশাসনের সহায়তায় বিজিবি মোতায়েন করা হয় শিমুলিয়া ঘাট এলাকায়।

এর আগে সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার (৮ মে) মধ্যরাত থেকে শিমুলিয়া-বাংলাবাজার সহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানিয়ে ছিল ঘাট কতৃপক্ষ।

তবে ঈদকে সামনে রেখে এই নৌরুট দিয়ে ঘরে ফিরছে মানুষ। তাই শনিবার ভোর থেকে এই নৌরুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। সকাল সাড়ে ৮টার পর থেকে ফেরিঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ আরও বেড়ে যায়। যা সামাল দিতে রিতিমত হিমসিম খেতে হয় ঘাট কতৃপক্ষ কে। তাই পরিস্থিতি সামাল দিতে এমন সিন্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় বি জি বি।এদিকে সকাল ৮ টায় ছোট ফেরী ফরিদপুর  ও সকাল সোয়া ১০ টায় রোরো ফেরী শাহ পরান হাজারো যাত্রী ও বেশকিছু এম্বুলেন্স নিয়ে বাংলাবাজার ঘাটের দিকে ছেড়ে যায়। শিমুলিয়া ঘাট এলাকায় দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হলেও পরিস্থিতি অনুকূলে না থাকলে এ সংখ্যা আরও বাড়ানো হবে বলেও জানায় তারা। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত