শিমুলিয়া ঘাটে গলদা চিংড়ির রেণু জব্দ, আটক দুই

  মুন্সীগঞ্জ প্রতিবেদক:

প্রকাশ: ৬ জুন ২০২২, ২২:১৪ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৯:৪৩

লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে ২ লাখ ৪৪ হাজার ৮০০ পিস গলদা চিংড়ির রেণু জব্দ করেছে নৌ পুলিশ।

সোমবার  (৬ জুন) দুপুরে একটি পিকআপে করে কক্সবাজার থেকে দক্ষিণবঙ্গের সাতক্ষীরায় নিয়ে যাওয়ার পথে শিমুলিয়া ঘাট এলাকায় মাওয়া নৌপুলিশ এসব আহরণ নিষিদ্ধ চিংড়ির রেণু জব্দ করে।

এর আনুমানিক মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা। এসময় গাড়ি চালক মো. রোকনুজ্জামান (৩৫) ও হেলপার মো. রাসেল (৩২) নামে ২ ব্যক্তিকে আটক করা হয়েছে। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ বিষয়ে মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ (আইসি) মো. আবু তাহের মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে মাওয়া নৌ-পুলিশ শিমুলিয়া ঘাটে অভিযান চালিয়ে এ সময় একটি পিকআপে তল্লাশি চালিয়ে ৩৪ টি ককশিট কার্টুনে থাকা গলদা চিংড়ির রেণু জব্দ করা হয়।

একেকটি কার্টুনের মধ্যে ৬টি করে পলিথিনের প্যাকেট ছিল। এসব প্যাকের মোট ২ লাখ ৪৪ হাজার ৮’শ গলদা চিংড়ির রেণু ছিল। যার অনুমানিক মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা। তিনি আরো জানান নিষিদ্ধ এসব চিংড়ির রেণু পরিবহনের দায়ে পিকআপের ডাইভার মো. রোকনুজ্জামান ও হেলপার মো. রাসেল নামে ২ ব্যক্তিকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিষ্ট্রেট মো. আব্দুল আউয়াল প্রত্যেকে ৫ হাজার টাকা করে টাকা জরিমানা করে। পরে জব্দকৃত রেণুগুলো পদ্মায় অবমুক্ত করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত