শিবগঞ্জে পূর্ব শত্রুতার জেরে মারপিট, আহত ২

  শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২১, ১৯:১১ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০২:৪৪

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ডাবুইল মোান্নাপাড়ায় জমাজমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে অতকৃত হামলায় ২জন গুরুতর আহত হয়েছে। 

চিকিৎসা সংক্রান্ত ব্যস্ততার জন্য হামলার ১দিন পর মঙ্গলবার শিবগঞ্জ থানায় এবিষয়ে মামলা দায়েরের প্রাথমিক কাজ চলছিলো।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর রবিবার দুপুরে জমাজমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষরা অন্যায়ভাবে এ হামলা চালায় এবং নবীর উদ্দীনের স্ত্রীকে শ্লীলতাহানি করে।

হামলায় উপজেলার ডাবুইর মোন্নাপাড়া গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে গোলাম মোস্তফা পলাশ (৩৩) ও একই গ্রামের বাসিন্দা নবীর উদ্দীনের ছেলে সিহাব উদ্দীন শাহী(৩০) মাথায় গুরুতর জখমপ্রাপ্ত হয়ে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হয়েছে। 

জানা যায়, কৃষক গোলাম মোন্তেজার তার দখলীকৃত ডাবুইর মৌজার ৫০৩ দাগের জমি একই গ্রামের মোস্তফা নামের এক ব্যক্তিকে কয়েক বছর ধরে বর্গা দেয়। প্রতিপক্ষরা ঐ জমিকে নিজেদের বলে দাবী করে একই গ্রামের মৃতঃ সলিমউদ্দীনের পুত্র শহিদুল ইসলাম ও মকবুল হোসেনের পুত্র  মিজানুর রহমানগংরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জমি জবর দখলের চেষ্টা করলে কৃষক গোলাম মোন্তেজারের লোকজন বাঁধা দিলে এ হামলার ঘটনা ঘটে।

হামলার বিষয়ে কৃষক গোলাম মন্তেজার পিয়াস বলেন, প্রতিপক্ষরা আমার জমিতে জোরপূর্বক  প্রবেশ করে আমাদের উপর অতকৃত হামলা চালিয়েছে। এর আগেও তারা আমাদের জমি দখল করার চেষ্টা করেছিলো।

শিবগঞ্জ থানার এসআই ব্রজেন মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে শান্ত করেছি। নিজেদের মধ্যে জমাজমির ভাগবাটোয়ারা নিয়ে এ দ্বন্দ্ব সৃষ্টি হয়। প্রকৃত ঘটনার এজহার দিলে মামলা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত