শিবগঞ্জে ড্রেন নির্মাণকে কেন্দ্র করে মারপিটের ঘটনায় ইউপি সদস্যসহ আহত ৭

  শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ 

প্রকাশ: ২২ মে ২০২১, ২০:১২ |  আপডেট  : ২১ মে ২০২৪, ১১:২১

বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের কেকারপাড়া গ্রামের দুই শতাধিক বসতিপরিবারের পানি নিস্কাশনের ড্রেন সরকারি রাস্তার পাশ দিয়ে নির্মাণকে কেন্দ্র করে শনিবার বেলা ১১টার দিকে তুমুল মারপিটের ঘটনায় ইউপি সদস্য ও নারীসহ উভয় পক্ষের অন্তত ৭জন আহত হয়েছে। আহতরা হলেন ঐ ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জাহেদুল ইসলাম খোকা ও তার ছেলে ফারুক, বদিউজ্জামানের স্ত্রী ফজিলা, হানজেলার স্ত্রী মারুফা, শহিদুল ইসলাম, তোতা মিয়া, মনির উদ্দিন।

এ ব্যাপারে ঘটনার প্রত্যক্ষদর্শী ওই গ্রামের এড.আব্দুল বাছেদ জানান, স্থানীয় চেয়ারম্যান কর্তৃক প্রায় সাড়ে ৩বছর আগে কিচক সাতপাড়া ইউনিয়ন বোর্ডের সড়কের পাশ দিয়ে অত্র গ্রামের প্রায় দু‘শ বসতি পরিবারের পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মান করা হয় যা চলমান আছে। হঠাৎ করে তা গ্রামের কতিপয় লোকজন পানি নিষ্কাশনের ড্রেন জোরপূর্বক ভাবে বন্ধ করে দেয়। এ ব্যাপারে ওই গ্রামের মৃত আজগর আলীর ছেলে শহিদুল ইসলাম জানান, তার বসতবাড়ি ঘেষে জোরপূর্বক ড্রেন নির্মানের চেষ্ঠা করা হচ্ছে। প্রতিবাদ করায় আমাদের লোকজনকে মারপিট করা হয়। 

এ ব্যাপারে কিচক ইউপি চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরি জানান, প্রায় সাড়ে ৩বছর আগে কেকারপাড়া গ্রামে দু‘শ বসতি পরিবারের জলাবদ্ধতা ও পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মান করা হয়। যার অর্ধেকেরও বেশি অংশ পাকা করার প্রস্তুতি চলছে। এমন সময় গ্রামের কতিপয় ব্যক্তি উক্ত ড্রেন নির্মাণে বাধাঁ প্রদান করেন। 

এ ব্যাপারে ওই গ্রামের অ‌ধিবা‌সি আব্দুল আলিম জানান, সরকা‌রি রাস্তার জায়গা, যেহেতু শহিদুলের মধ্যে পড়েছে, সে ক্ষেত্রে পানি নিষ্কাশনের ব্যবস্থা অন্য দিক দিয়ে করলে ভাল হয়।

খবর পে‌য়ে পু‌লিশ ঘটনাস্থলে পৌ‌ছে প‌রি‌স্থি‌তি শান্ত ক‌রেন। ত‌বে এ‌রি‌পোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অ‌ভি‌যোগ করা হয়‌নি ম‌র্মে জানা গে‌ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত