শিবগঞ্জে ছিনতাই লুটপাট ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা, একজন গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫২ |  আপডেট  : ২ মে ২০২৪, ২২:৫২

বগুড়ার শিবগঞ্জে মাছচাষীর উপর পুর্বশত্রুতার জের ধরে গভীর রাতে হামলা মারপিট ছিনতাই লুটপাট হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের হয়েছে। এঘটনায় পুলিশ বৃহস্পতিবার রাতে হামলাকারী একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ওই হামলাকারী উপজেলার অনন্তবালা গ্রামের হামিদের পুত্র রেজা (৩২)।

মামলার বিবরনে জানা গেছে, শিবগঞ্ছ উপজেলার অনন্তবালা গ্রামের মৃত আনছার আলী আকন্দের পুত্র মাছচাষী মোস্তফা আলম ডাইস পৈত্রিকসুত্রে প্রাপ্ত পুকুরে দির্ঘদিন ধরে মাছচাষ করে আসছেন। গত প্রায় ১৫ দিন পুর্বে ওই গ্রামের আব্দুস সাত্তারের পুত্র রাফিউল (২৭) এবং সিদ্দিকের পুত্র রুমন (২৩) এর নেতৃত্বে কতিপয় দুবৃত্ত চুরি করে মাছ ধরার সময় জালসহ হাতে নাতে ধরা খায়। এ ঘটনায় ওই সময় তারা আর কখনও এমন কাজ করবে না মর্মে মুচলেকা দেয়। এরপর থেকেই ওই দুর্বৃত্তরা মাঝেমধ্যেই ডাইসকে হুমকিধামকি দিতে থাকে। এক পর্যায়ে গত ৩ সেপ্টেম্বর গভীর রাতে উক্ত পুকুরে একই দুর্বৃত্তরা পুকুরে জাল দিয়ে মাছ ধরছে এমন সংবাদে ডাইস পুকুরের নিকট পৌছামাত্র ওই গ্রামের আব্দুস সাত্তারের পুত্র রাফিউল (২৭) এবং সিদ্দিকের পুত্র রুমন (২৩) এর নেতৃত্বে অজ্ঞাত আরো ১৫/১৬ জন দুর্বৃত্ত তাকে ঘিরে ফেলে। এসময় তারা ডাইসকে দেশীয় অস্ত্রদিয়ে এলোপাথারি কোপাতে থাকে। এক পর্যায়ে সে জ্ঞান হারালে তার ফোন এবং তার কাছে থাকা ২৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে। তার অবস্থার অবনতি ঘটলে পরদিন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিলে বর্তমানে তিনি ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মাছচাষী ডাইসের বোন মোছাঃ তাহসিন ফেরদৌসী বাদী হয়ে শিবগঞ্ছ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-২১। তারিখ-০৯.০৯.২০২১ইং।

এ ব্যাপারে শিবগঞ্ছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, সেখানে মারামারির ঘটনা ঘটেছে। মামলা রেকর্ড হয়েছে। একজনকে আটক করা হয়েছে। অন্যান্য আসামীরা পালিয়েছে তবে অভিযান অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত