শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা: সিরাজদিখানে  প্রতিমন্ত্রী

  সিরাজদিখান –(মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৯ নভেম্বর ২০২১, ১৮:৪০ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০৮:০৭

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন বলেছেন, শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা। শিক্ষা ব্যবস্থার ভিত্তি তথা প্রাথমিক শিক্ষাস্তর যদি ভবিষ্যত প্রজন্মের মনমগজে ও ধ্যানে জ্ঞানে আদর্শ, নীতি নৈতিকতা, সততা, আচরণগত অভ্যাস, দেশ প্রেম, মানুষের প্রতি শ্রদ্ধাবোধ, জাতির প্রতি মমত্ববোধ তৈরি করতে না পারে তা হলে কখনোই আদর্শবান জাতি গঠন করা সম্ভব নয়। তাই বর্তমান সরকার শতভাগ শিক্ষার্থীর প্রাথমিক শিক্ষা নিশ্চিত করনে সকল শিক্ষার্থীদের জন্য যুগোপযোগী বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বছরের প্রথম দিন দেশের সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই উপহার দেওয়া সম্ভব হচ্ছে। 

আজ মঙ্গলবার বিকাল সারে ৩টায় সিরাজদিখান উপজেলার পরিষদ হলরুমে মানসম্মত প্রাথমিক শিক্ষাবিভাগীয় কর্মকর্তাদের সাথে মানসন্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন সক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের শিক্ষক স্বল্পতা দূরীকরণে ডিসেম্বরের মধ্যে ৩২ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাধীনতার পর ভংগুর শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজিয়েছিলেন বঙ্গবন্ধু। প্রাথমিক শিক্ষা সরকারিকরণ, সংবিধানে শিক্ষা বাধ্যতামূলক, শিক্ষা কমিশনসহ নানা কার্যক্রম বাস্তায়িত করেছেন। শিক্ষা ব্যবস্থাকে বৈষম্যহীন ও যুগোপযোগী করার জন্য কাজ করেছেন বঙ্গবন্ধু। 

মুন্সিগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) স্নেহাশীষ দাসের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা দপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক ইফতেখার হোসেন ভূঁইয়া, সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, মুন্সীগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদ ভূইয়া, সিরাজদিখান উপজেল পরিষদ চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার তুহিন,সিরাজদিখান উপজেলা শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন প্রমুখ। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত