শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে রাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন শিক্ষার্থীদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪০ |  আপডেট  : ২৬ মার্চ ২০২৪, ২৩:৪৮

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সে বিভাগের শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন বিভাগের শিক্ষার্থীরা। এ ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাসহ অন্যদের বহিষ্কার না করা পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না বলে জানিয়েছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা এই হুঁশিয়ারি দেন।

এ দিন বেলা সাড়ে ১০টায় বিভাগের শিক্ষার্থীদের মানবববন্ধন ও সংবাদ সম্মেলন করার কথা ছিল। কিন্তু পূর্ব নির্ধারিত সময়ে ক্যাম্পাসে মুষলধারে বৃষ্টি শুরু হয়। তবে শিক্ষার্থীরা বৃষ্টি উপেক্ষা সংবাদ সম্মেলন করেন। এর আগে কৃষি অনুষদ ভবনের সামনে থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে আসেন তারা। এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কয়েকটি দাবি তুলে ধরেন। 

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে—অভিযুক্ত ছাত্রলীগ নেতা ও আইবিএ’র শিক্ষার্থী আবু সিনহাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা, ভিডিও ফুটেজ দেখে তদন্ত সাপেক্ষে ঘটনায় জড়িত অন্যদের শাস্তির আওতায় আনা এবং আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট চলাকালীন অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা।

প্রসঙ্গত, রবিবার (১১ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে মুখোমুখি হয় ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)। এ সময় রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে দুই পক্ষ হাতাহাতিতে জড়ায়। এ সময় ভেটেরিনারি বিভাগের অধ্যাপক মোইজুর রহমানের জার্সির কলার ধরে টানা-হেঁচড়া করেন আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা। এতে ওই শিক্ষকের জার্সি ছিঁড়ে যায়। এ ঘটনা তদন্তের জন্য রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতর থেকে একটি তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত