শাহজালালে খেলনার ভিতর থেকে প্রায় ৩ কেজি স্বর্ণ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ মে ২০২১, ১৯:৫৪ |  আপডেট  : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০০:৫১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সৌদি ফেরত যাত্রীর খেলনার ভেতর হতে ২.৮ কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দরে কাস্টম হাউস। শনিবার (১ মে) ১টা ২৫ মিনিটে গ্রিন চ্যানেল অতিক্রম কালে তাকে আটক করে কাস্টম হাউসের একটি প্রেভেন্টিভ টিম।

বিমানবন্দর কাস্টম হাউস সূত্র জানিয়েছে, ঢাকার নিকট আসা এক গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে।

তারা জানান, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুপুর ১টা ২৫ মিনিটে সৌদি আরব থেকে আগত SV 3580 নং ফ্লাইটে আসা যাত্রী জয়নাল আবেদিন গ্রিন চ্যানেল অতিক্রম কালে তার সাথে থাকা ব্যাগে কোন স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি অস্বীকার করেন। পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মটর, খেলনা এবং ফ্লাক্সের ভেতর হতে ২.৮০০ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।

বিমানবন্দর কাস্টম হাউস কর্তৃপক্ষ জানায়, পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম জয়নাল আবেদিন এবং বাড়ি নোয়াখালী জেলায় এবং আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৮০ লক্ষ টাকা।

এ ঘটনার পর যাত্রীকে বিমান বন্দর থানায় সোপর্দ করা সহ ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে এবং আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে জানা যায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত