শান্তি, নিরাপত্তা ও ন্যায় বিচারের জন্য সংখ্যালঘু নির্যাতন বন্ধ করতে হবে

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১৮:৫৮ |  আপডেট  : ২৫ নভেম্বর ২০২১, ০২:৩৯

এদেশ আমাদের সবার। এদেশ কোন ব্যক্তির বা ধর্মের নয়। বাংলাদেশের সংবিধান সকল শ্রেণি-পেশা ও ধর্ম-বর্ণের মানুষের নিরাপত্তা ও ন্যায় বিচার নিশ্চিত করেছেন। কিন্তু কিছু স্বার্থ্যান্বেষী মানুষ দেশের শান্তি ভঙ্গের জন্য সংখ্যালঘুদের উপর নানা ভাবে অত্যাচার নির্যাতন করে যাচ্ছে। মানুষ হয়ে মানুষের উপর নির্যাতনকারীদের কোন ধর্ম থাকতে পারে না। কেউ তাদেরকে পছন্দ করে না। প্রিয় এই দেশে শান্তি, নিরাপত্তা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য সংখ্যা লঘু নির্যাতন বন্ধ করতে হবে। এ জন্য প্রধানমন্ত্রীকেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে হবে।

শারদীয় দূর্গা পূজায় বিভিন্ন মন্ডপ ও সনাতন ধর্মালম্বীদের বাড়ি ঘরে হামলার প্রতিবাদে অনুষ্ঠিত অবস্থান ধর্মঘট ও প্রতিবাদ সভায় বক্তারা এসব কথা বলেন।    

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে বাগেরহাট শালতলা মোড়স্থ হরিসভা মন্দিরের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাগেরহাট জেলা শাখার সভাপতি শিব প্রসাদ ঘোষ, সাধারণ সম্পাদক এ্যাড. মিলন ব্যানার্জী, বাগেরহাট পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়, সাধারণ সম্পাদক অবনিশ চক্রবর্তী সোনা, হিন্দু মহাজোট, বাগেরহাট জেলা শাখার সভাপতি রবীন্দ্রনাথ দেবনাথ, হিন্দু ধর্মীয় নেতা স্বপন দাস, স্বপন বিশ্বাস, লিটন সরকার প্রমুখ। প্রতিবাদ সভায় হিন্দু ধর্মালম্বীদের বিভিন্ন সংগঠনের নেতা ও সদস্যরা অংশগ্রহন করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত