শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির ২ দিনের কর্মসূচি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৫১ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৯

২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কর্মসূচির মধ্যে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি আলোচনা সভা করবে বিএনপি। ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। ওই দিন ভোর ৬টায় রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হবেন এবং কালো ব্যাজ ধারণ করে প্রভাতফেরি নিয়ে আজিমপুর কবরস্থানে ভাষা শহিদদের মাজার জিয়ারত করবেন। এরপর কেন্দ্রীয় শহিদ মিনার অভিমুখে যাত্রা এবং শহিদ মিনার বেদীমূলে শহিদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবে বিএনপি।

একইভাবে দেশব্যাপী দলের বিভিন্ন পর্যায়ের ইউনিট স্থানীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে এবং ভাষা শহিদদের স্মরণে আলোচনা সভার আয়োজন করবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, দলটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীম, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত