শফি বিক্রমপুরীর বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

  প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৪ মে ২০২৩, ১৬:২৪ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ১৪:১৮

বক্তব্য রাখছেন গ্রামনগর বার্তার প্রকাশক খান নজরুল ইসলাম হান্নান

বিশিষ্ট চলচ্চিত্রকার ও রাজনীতিবিদ শফি বিক্রমপুরী রচিত ‘আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর’ গ্রন্থের প্রকাশনা উৎসব গতকাল শনিবার [১৩ মে] জাতীয় প্রেস ক্লাবের জহুর কোসেন চৌধুরী হলে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনালের ড. এম সাখাওয়াত হোসেন [অব.]। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ কবি আল মুজাহিদী। স্বাগত ভাষণ দেন বইটির প্রকাশক সূচীপত্রের প্রধান নির্বাহী সাঈদ বারী। 

মহিউদ্দিন খান মোহনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন নজরুল ইনস্টিটিউটের সাবেক পরিচালক কবি আবদুল হাই শিকদার, বাংলাভিশনের প্রধান সম্পাদক ও হেড অব নিউজ ড. আবদুল হাই সিদ্দিক, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বীর মুক্তিযোদ্ধা ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালক মো. জয়নাল আবেদীন, কবি সালেম সুলেরী, লেখক-প্রকাশক ফোরকান আহমদ, অনলাইন পোর্টাল গ্রামনগর বার্তার প্রকাশক খান নজরুল ইসলাম হান্নান এবং অভিনয়শিল্পী আজাদ খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. সাখাওয়াত হোসেন বলেন, আমরা যা দেখছি, যা শুনছি তা পরবর্তী প্রজন্মর জন্য নিদর্শন হিসেবে তুলে ধরা আমাদের দায়িত্ব। শফি বিক্রমপুরী সে দায়িত্ব অত্যন্ত সূচারুরূপেই পালন করেছেন। তাঁর আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর বইটি মহানগরী ঢাকার অতীত ও বর্তমানের স্মারক হয়ে থাকবে।

কবি আবদুল হাই শিকদার বলেন, বরেণ্য চিত্রনির্মাতা শফি বিক্রমপুরী এই গ্রন্থ রচনার মধ্য দিয়ে নিজেকে অমর করে রাখলেন। ড. আবদুল হাই সিদ্দিক বলেন, আমার দেখা ঢাকার পঁচাত্তর বছর বইটি ঢাকা মহানগরীর ইতিহাসের একটি অনন্য দলিল। যারা এই মহানগরীকে নিয়ে গবেষণা করতে আগ্রহী তাদের জন্য বইটি রেফারেন্স বুক হিসেবে কাজে লাগবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত