শপথ নিয়েছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. আওলাদ হোসেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৪, ১৬:৪৬ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৩:৩৯

ফাইল ছবি

শপথ নিয়েছেন ঢাকা-৪ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য ড. আওলাদ হোসেন। বুধবার (১০ জানুয়ারি) দুপুর আড়াইটায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনে তার দফতরে আওলাদ হোসেনকে শপথ বাক্য পাঠ করান। এর মধ্য দিয়ে নির্বাচিত ২৯৮ জন সংসদ সদস্যের শপথ শেষ হলো।

এর আগে, বুধবার (১০ জানুয়ারি) ঢাকা-৪ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। পাশাপাশি নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনকে অবিলম্বে শপথ নেওয়ার নির্দেশ দেন। এ আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা-৪ আসনের জাতীয় সংসদ নির্বাচনের ফল স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে আসনটির ১৮টি কেন্দ্রে ভোটে অনিয়মের ঘটনা ১০ দিনের মধ্যে তদন্তের নির্দেশ দেন আদালত। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ থেকে বিরত থাকতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেওয়া হয়।

নৌকার প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানমের রিটের শুনানি নিয়ে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোতাহার হোসেন সাজু ও আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

পরে মঙ্গলবার ঢাকা-৪ আসনের জাতীয় সংসদ নির্বাচনের ফল স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আবেদন করেন আওলাদ হোসেন। আপিল বিভাগের চেম্বার জজ আদালতে এ আবেদন করা হয়।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত