লৌহজংয়ে শোকের মাসের কর্মসূচি সূচনায় স্বরাষ্ট্র মন্ত্রী

  স্টাফ রিপোর্টার 

প্রকাশ: ৩ আগস্ট ২০২২, ১২:০১ |  আপডেট  : ১৩ এপ্রিল ২০২৪, ২৩:১৭

মুন্সীগঞ্জ সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে গতকাল ২ আগস্ট মঙ্গলবার বিকেলে লৌহজং উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবস শোকাবহ  আগস্ট মাসব‍্যাপী কর্মসূচির সূচনা অনুষ্ঠান করা হয়েছে।

লৌহজং উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ওসামান গণি তালুকদারের সভাপতিত্বে  এবং লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ্লহাজ্ব আব্দুল রশিদ শিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয় সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি মৃণাল কান্তি দাস এবং মুন্সীগঞ্জ-২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিল।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  বিশ্বের শোষিত, বঞ্চিত ও নিপীড়িত-নির্যাতিত জনতার মুক্তির ইতিহাসে এক কিংবদন্তি। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ষড়যন্ত্রের শিকার হয়ে তাঁকে সপরিবারে নির্মমভাবে শাহাদতবরণ করতে হয়েছে। তিনি বলেন বিদেশে গেলে যখন শুনতে হয় তোমরা তোমার জাতির পিতাকে হত্যা করেছো, লজ্জায়-ক্ষোভে মাথা নত করতে হয়। যারা বঙ্গবন্ধুর হত্যাকান্ডের বিচার প্রক্রিয়াকে বন্ধ করে রেখেছিলেন তাদের ধিক্কার জানান তিনি। 

এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন তপন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন বেপারী, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান, শেখ আনোয়ার হোসেন, কনকসার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, মেদিনী মন্ডল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন, লৌহজং উপজেলা যুবলীগের  সভাপতি প্রতি মো. আলমগীর কবির খান ও সাধারণ  সম্পাদক  মো.শাজাহান খান সাজু  প্রমুখ।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত