লৌহজংয়ে চাঁদাবাজির সংবাদ সংগ্রহ করতে গিয়ে শারীরিক নির্যাতনের শিকার সাংবাদিক

  ওয়াসিম ফারুক লৌহজং ( মুন্সিগঞ্জ হতে) 

প্রকাশ: ২৩ মে ২০২১, ১৬:০৪ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৬:১৪

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার কনকসার ইউনিয়নের বটতলায় ঢাকামুখী যাত্রী পারাপারের জন্য সিনজি, অটোরিকশায় চাঁদাবাজির সংবাদ সংগ্রহ করতে গিয়ে জাতীয় পত্রিকা তরুণ কন্ঠের জেলা প্রতিনিধি ও লৌহজং প্রেসক্লাবে সহসম্পাদক  মো.রাকিব শেখ স্থানীয় সন্ত্রাসী ও  চাঁদাবাজের দ্বারা শারীরিক নির্যাতনের শিকার হন। 

উল্লেখ্য,  জাকির হোসেন ওরফে লাল বাবু নেতৃত্বে একটি গ্রুপ দীর্ঘদিন যাবৎ এই রাস্তায় যাতায়াতকারী বিভিন্ন ধরনের অটোরিকশা চালকদের কাছ থেকে নির্ধারিত হারে চাঁদা আদায় করে আসছিলো। এই লাল বাবু গ্রুপের  চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সংবাদ সংগ্রহ করতে গেলে লালা বাবু ও তার লোকজন সাংবাদিক রাকিব শেখের উপর হামলা চালায়।  হামলায় আহত হন রাকিব শেখ। এ ঘটনায় লৌহজং থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারন ডায়েরি করেন রাকিব শেখ। 

দীর্ঘদিন যাবত লাল বাবু গ্রুপ এই রাস্তায় চলাচলকারী অটোরিকশা থেকে প্রকাশ্যে  চাঁদাবাজি করলে ও  কার্যকর তেমন ব্যবস্হা গ্রহন করতে ব্যর্থ হয়েছেন স্হানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক অটোরিকশা চালক সাংবাদিকদের জানান লালা বাবু সহ তার গ্রুপ দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজি করে আসছে।  কেউ প্রতিবাদ করতে গেলে শারীরিকভাবে নির্যাতনের শিকার হতে হয় লালা বাবুর লোকদের হাতে।  এমনকি তাদের অটোরিকশা রাস্তায় চলাচল ও বন্ধ করে দেওয়া হয়।  

এ ব্যাপারে লৌহজং থানার ওসি আলমগীর হোসেনের সাথে ফোনে আলাপ করলে তিনি সাংবাদিক রাকিবের উপর হামলার কথা শুনেছেন এবং অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্হা নিবেন বলে আশ্বস্ত করেন।  

প্রসঙ্গত জাকির হোসেন ওরফে লাল বাবুর নামে একাধিক মাদক  নারী নির্যাতন সহ বেশ কয়েকটি মামলার আাসামী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত