লৌহজংয়ে গণ টিকা প্রদানে নেই সামাজিক দুরুত্বের বালাই

  লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

প্রকাশ: ৭ আগস্ট ২০২১, ২০:০৮ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৯

লৌহজং উপজেলার দশটি ইউনিয়নের করোনা ভ্যাকসিন গণ টিকা প্রদানে শৃক্ষলা ও সামাজিক দুরত্ব  রক্ষা করা হচ্ছে না। বেশ কয়েকদিন ধরে বিভিন্ন মিডিয়ায় ইউনিয়ন পর্যায়ে গণ টিকা দেয়ার বিষয়টি প্রচার হওয়ায়  মানুষের মধ্যে ভ্যাকসিন নেওয়ার আগ্রহ বেড়ে যাওয়ায় এ পরিস্থিতি সৃষ্ঠি হয়েছে বলে কেন্দ্র গুলোর দায়িত্বে থাকা স্বাস্থ্য কর্মীরা জানান। 

সরেজমিনে শনিবার উপজেলার লৌহজং-তেউটিয় ইউনিয়নের ঘোড়াদৌড় বাজার  উত্তর দিঘলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও খিদির পাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের খিদির পাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় গাদাগাদি করে লাইনে দাড়িয়ে আছে টিকা নেয়ার জন্য সেখানে সামাজিক দুরত্বের বালাই নেই।  ক্লাশ রুমের ভিতর দুই জন স্বাস্থ্য কর্মী টিকা প্রদান করছেন আর তাদের কাজে সহযোগিতা করছেন আরোও চার জন সহকর্মী । সেখানে টিকা প্রার্থীদের উপচেপরা ভীড়। সামাজিক দুরত্ব মানছেনা কেউ। কক্ষের ভিতরে গাদাগাদি করে দাড়িঁয়ে আছে টিকা প্রার্থী নারী-প্ররুষ। স্থানীয় চেয়ারম্যান ও স্কুল কতৃপক্ষ সারিবদ্বভাবে দাড়িঁয়ে টিকা নিতে অনুরোধ জানালেও তাতে কর্নপাত করছেনা টিকা প্রার্থীরা। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো. নুরুল আলম খান জানান, দশটি ইউনিয়নের দশটি ওয়ার্ডে  বিকেল ৩ টা পর্যন্ত টিকা প্রদান কর্মসুচি চলে এতে প্রতি ওয়ার্ডে ৬০০ জনকে টিকা প্রদানের কথা এরমধ্যে দুএকটি ইউনিয়ন বাদে বাকি প্রায় সব গুলো ইউনিয়ন টার্গেট ফিলাপ করেছে। জানাযায়, পদ্মা ভাঙ্গনের কারনে যে সব ইউনিয়নের বাসিন্দারা অন্যএ চলেগেছে সে সব ইউনিয়নে টিকা প্রার্থীরা কমেছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত