মোবাইল কোর্টপরিচালনা

লৌহজংয়ে ক্যামিকেলযুক্ত অবৈধ আইসক্রিম ফ্যাক্টরী বন্ধ ২৫ হাজার টাকা জরিমানা

  লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:  

প্রকাশ: ৫ এপ্রিল ২০২২, ১৮:৫২ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ১৯:৪০

মুন্সীগঞ্জের লৌহজংয়ে অবৈধ আইসক্রিম ফ্যাক্টরীতে মোবাইল কোর্ট পরিচালনা করে এম.এইচ.টি এন্ড নামক একটি আইসক্রিম ফ্যাক্টরীর বন্ধ ঘোষণা করা হয়েছে। সে সাথে কর্মরত মো. মোস্তফা আহম্মেদ (৪৩) নামক এক কর্মচারীকে বিএম টিআই আইন ২০১৮ এর ১৫ এর ২৭ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল মঙ্গলবার দুপুরে উপজেলার বেজগাঁও ইউনিয়নের হাটভোগদিয়া গ্রামে মোজাম্মেল তালুকদারের আইসক্রিম ফ্যাক্টরীতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে তিনি সাংবাদিকদের জানান, আমরা বিভিন্ন জায়গা থেকে তথ্য পেয়েছি লৌহজংয়ে কিছু অবৈধ আইসক্রিম ফ্যাক্টরী রয়েছে। যেখানে বিভিন ্নধরনের স্বাস্থ্যহানী কারক উপকরণ দিয়ে আইসক্রিম তৈরী করা হয়। সেভেনআপ, মিষ্টি দই, রোবর্ট, স্পিরিড এসব নামে কাপড়ের রং, ঘনচিনি, বিষাক্ত ক্যামিকেল যা ক্যান্সারের উপকরণ দিয়ে তৈরি করা হয়। যা মানবদেহে ক্যান্সার, প্রতিবন্ধীতা সহ শারিরীক অসুস্থতা দেখা দিতে পারে। মূলত এগুলো শিশুখাদ্য হিসেবে বাংলাদেশের বিভিন ্নজায়গায় বিক্রি করে। আমরা এসে জব্দ করে প্রায় ২০ লাখ টাকার অবৈধ পণ্য ধ্বংস করেছি। এবং আইসক্রিম ফ্যাক্টরীতে চারটি পল্লীবিদ্যুতের মিটার ছিলো। আমরা সেগুলো থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন করেছি।

ইউএনও আরও  জানান, আগামী শনিবারের মধ্যে এ ফ্যাক্টরীর সবধরনের  মালামাল সরিয়ে ফেলতে হবে এ শর্তে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। সে সাথে এক কর্মচারীকে অবৈধ কাজের সাথে জড়িত থাকার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, লৌহজংয়ে একটিও অবৈধ আইসক্রিম ফ্যাক্টরী আমরা রাখবোনা। দ্রুত অভিযান পরিচালনা করে সেগুলো বন্ধ করে দেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ ,বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিউশনের বিভাগীয় পরিদর্শক মো.মঈন উদ্দিন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত