লৌহজংয়ে অবৈধ ড্রেজার ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন

  লৌহজং থেকে নিজস্ব সংবাদদাতা

প্রকাশ: ২৫ মে ২০২৩, ২২:৪৭ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০৯:৩০

মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মার কোল ঘেষা শিমুলিয়া বাজারে আইন-শৃঙ্খলা ও মাদক প্রতিরোধ বিরোধী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (বৃহস্পতিবার) বিকেলে শিমুলিয়া বাজার কমিটির সভাপতি হাজী আব্দুর রহমান শেখের সভাপতিত্বে ও আওয়ালীগ নেতা গোপাল চন্দ্র পালের সঞ্চালনায় এ সময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাঃ মো.আব্দুল আউওয়াল। 

সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ালীগ নেতা মনির হোসেন মাস্টার, আবুল বাসার খান, শেখ আবুল কালাম, সাইদুর রহমান খোকন, শেখ দেলোয়ার হোসেন, রুরেলসহ আরো অনেকেই।

সভায় আইন-শৃঙ্খলা, মাদক প্রতিরোধ ছাড়াও পদ্মায় অবৈধ ভাবে বালু উত্তলোন বন্ধ করার ব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আউয়াল। এসময় তিনি বলেন একাধিকবার অবৈধ ড্রেজার মেশিন ও খনন যন্ত্রের মালিকদের প্রায় ২ কোটি টাকা জরিমানা করা হয়েছে। বেশ কিছু ড্রেজারও বিকল করা হয়েছে। তারপরও এরা রাতের আধারে অবৈধভাবে বালু উত্তোলন করে বলে আমার কাছে অভিযোগ আসে। আমি স্পষ্ট করে বলতে চাই আগামীকাল থেকে লৌহজংয়র পদ্মায় যদি কোন বালু বহনকারী বলগেট কিংবা ড্রেজার অবস্থান করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে। তিনি স্থানীয়দের উদ্দেশ্য বলেন যারা বালু কাটে ও ড্রেজার সংশ্লিষ্ট লোকজন রয়েছে তাদের কাছে শিমুলিয়া বাজারের দোকানদারা যেন কোন পন্য বিক্রি না করে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহব্বান জানান।

মাদক প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা মনির মাষ্টার বলেন,লৌহজংয়ে মাদকের বিস্তৃতি আজ ভয়াবহ রূপ লাভ করেছে। দেশের বর্তমানের আর ভবিষ্যতের সম্ভাবনা ধ্বংস করে ফেলে মাদক। মাদকের মরণ ছোবলে আক্রান্ত তরুণ ও যুব সমাজ আজ বিপর্যয়ের মুখে। মাদকের এই ভয়াবহ ছোবল থেকে এলাকার তরুণ ও যুব সমাজকে বাঁচাতে প্রয়োজন মাদকের বিরুদ্ধে ব্যাপক আন্দোলন ও সচেতনতামূলক সভা। পাশাপাশি মাদকের মূল গডফাদার থেকে শুরু করে এর বিক্রেতা, পাচারকারী, সরবরাহকারী ও ব্যবহারকারী সবার বিরুদ্ধে যথাযথ শাস্তি নিশ্চিত করা আবশ্যক।

কুমারভোগ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার বলেন, মাদক নির্মূলে পুলিশকে আরো সচেতন হতে হবে। মাদক ব্যবসায়ীদের  আইনের আওতায় আনা গেলে মাদক প্রতিরোধ বা নির্মল সহজ হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত