লৌহজংয়ের মুনির হোসেনের মহাত্মা গান্ধী গোল্ডেন অ্যাওয়ার্ড লাভ   

  মিজানুর রহমান ঝিলু

প্রকাশ: ৪ আগস্ট ২০২২, ১০:৪৬ |  আপডেট  : ১৪ আগস্ট ২০২২, ১৪:১১

সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আলহাজ মো. মুনির হোসেন মহাত্মা গান্ধী শান্তি পদক-২০২২ অর্জন করেছেন। বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত বাংলার মুখ ও পশ্চিমবঙ্গের কলকাতার সাংস্কৃতিক সংগঠন শ্রুতিবৃত্তের যৌথ প্রয়াসে এ পদক প্রদান করা হয়। 
     
ভারত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই বাংলার সম্প্রীতি উৎসব সম্মাননা প্রদান অনুষ্ঠানে দুই বাংলার নামি ব্যক্তিদের মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 
     
গত ২৫ জুলাই কলকাতার ইন্ডিয়া কাউন্সিল ফর কালচারাল রিলেশন (আইসিসিআর)-এর সত্যজিৎ রায় মিলনায়তনে এক অনুষ্ঠানে মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০২২ বিতরণ করা হয়। অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের একাধিক মন্ত্রী কলকাতার মেয়র কলকাতা দূরদর্শনের প্রধান অরুণাভ রায়সহ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে গত ৩০ জুন মুনির হোসেন সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য শেরে বাংলা একে ফজলুল হক গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২২ পদক লাভ করেন। 
     
আলহাজ মুনির হোসেন এলাকায় মনির মাস্টার নামে সমধিক পরিচিত। তিনি প্রবীণ রাজনীতিবিদ, সমাজসেবী। লৌহজং উপজেলার কনকসার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। স্থানীয় ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ব্রাহ্মণগাঁও বহুমুখী উচ্চ বিদ্যালয়ে চার দশক শিক্ষকতা করেছেন। তিনি এ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত