লৌহজংয়ে জমে উঠেছে কুরবানী পশুর হাট

  তাজুল ইসলাম রাকিব লৌহজং ( মুন্সিগঞ্জ)

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ১৯:১৯ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১০:২১

লৌহজংয়ে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার থেকে কোরবানির পশুর অস্থায়ী হাট শুরু হয়েছে। এ বছর উপজেলায় ৬ টি অস্থায়ী হাটের মধ্যে ৪টি হাট ইজারা দেয়া হয়েছে। এ হাটগুলো হচ্ছে খেতেরপাড়া বাস স্ট্যান্ড, মাওয়া, নওপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠ ও লৌহজং সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ অস্থায়ী পশুর হাট। এই হাটগুলোতে ঈদের দিন সকাল পর্যন্ত বেচাকেনা চলবে।

ব্যাপারীরা দেশের অন্য জেলার থেকে গরু এনে উঠিয়েছেন । জমতে শুরু করেছে কোরবানীর পশুর হাট। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্য বিধি মেনে ৪ টি অস্থায়ী পশুর হাট ইজারা দেয়া হয়েছে। সরেজমিনে নওপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠ পশুর হাটে গিয়ে দেখা যায়, মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মেনে গরু বেচাকেনা হচ্ছে।

চুয়াডাঙ্গা থেকে গরু ব্যবসায়ী  মোঃ নাসির ৫ টি গরু নিয়ে এসেছেন বিক্রি করতে। তিনি জানান, প্রতিবছর এই হাটে আনি, গতবছর থেকে এবার  গরুর খাদ্য দাম বৃদ্ধি হওয়ায় গরুর দাম একটু বেশি।

ইজারাদার সাইফুর রশিদ চৌধুরী অসীম এ প্রতিনিধি কে বলেন, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে বেচাকেনা হচ্ছে। এই হাটে গরু আসতে শুরু করেছে। আগামী দুদিনে প্রচুর পরিমাণে গরু আসবে। উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন কঠোর নজরদারি বাড়িয়েছেন স্বাস্থ্য বিধি মেনে গরুর হাটবাজার গুলোতে।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত