লোকসভা ভোটে লড়ছেন না ডিপিএপি প্রধান গুলাম নবি আজাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৮:৪৯

ভারতের লোকসভা নির্বাচনে লড়বেন না বলে জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের সাবেক কংগ্রেস মুখ্যমন্ত্রী, ডেমোক্র্যাটিক প্রোগ্রেসিভ আজাদ পার্টির (ডিপিএপি) প্রধান গুলাম নবি আজাদ। 

ডিপিএপির পক্ষ থেকে অনন্তনাগ-রাজৌরি কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে তার নাম আগেই ঘোষণা করা হয়েছিল। কিন্তু আজাদ আদৌ ভোটে লড়বেন কি না, তা নিয়ে সংশয় ছিল। দলের ঘোষণার পরেও তিনি জানিয়েছিলেন, ভোটে লড়ার বিষয়ে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেননি।গতকাল বুধবার অনন্তনাগের একটি সভা থেকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন আজাদ।

এর আগে গত ২ এপ্রিল ডিপিএপির মুখপাত্র সালমান নিজামি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, অনন্তনাগ-রাজৌরি কেন্দ্র থেকে দলের মনোনয়নে ভোটে লড়বেন আজাদ। দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ঘোষণার কিছু দিন পরে এ প্রসঙ্গে আজাদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি প্রতিদ্বন্দ্বিতা করব কি না, তা এখনো ঠিক করিনি। আমার দল ঘোষণা করেছে। কিন্তু আমি চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিইনি।’

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটে কংগ্রেসের সঙ্গে সমঝোতা করে কাশ্মীর উপত্যকার তিনটি আসন— শ্রীনগর, বারামুলা এবং অনন্তনাগে জিতেছিল ন্যাশনাল কনফারেন্স। বিজেপি জম্মু এবং উধমপুরের পাশাপাশি লাদাখে জয়ী হয়। ২০২২ সালে কংগ্রেস ছেড়েছিলেন আজাদ। রাজ্যসভায় তার মেয়াদ শেষ হওয়ার দিন সভায় কেঁদেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। পরে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছেদ করে তিনি নতুন দল গঠন করেন।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত