লৌহজংয়ে বস্তিঘরে ভয়াবহ আগুনে ৪৬টি ঘর পুড়ে ছাই

  লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

প্রকাশ: ৪ আগস্ট ২০২১, ১০:৩৪ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৯:১৪

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার  হাড়িদিয়া গ্রামের জহির দেওয়ানের বস্তিতে ভয়াবহ আগুনে ৪৬টি ঘর ভস্মীভূত হয়েছে। বুধবার (৪ আগস্ট) দিবাগত রাত সোয়া ১২টার দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রীনগরের ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসার আগেই গ্রামবাসীর ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন করির ও লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন আগুন লাগার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বস্তিঘরের মালিক জহির দেওয়ান জানান, পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ মনির দেওয়ান, খোকন মুন্সী, লিটন ঢালী, শরীফ আমার বস্তিতে আগুন দিয়েছে। এর আগেও দুইবার আগুন দিয়েছিল। আশেপাশের লোকজন থাকাতে আগুন নিভাতে পেরেছিলাম। কিন্তু এইবার আগুনে সব শেষ হয়ে গেল। তিনি আরও জানান, এর আগে আগুন লাগানোর ঘটনায় তাদের নামে আমি লৌহজং থানায় জিডি করেছিলাম।

লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন জানান, স্থানীয়দের সূত্রে জানতে পেরেছি- ঘরের ভিতর থেকে আগুন লাগার সূত্রপাত হয়েছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতর খবর পাওয়া যায়নি। এখানে বহিরাগত দিনমজুর-শ্রমিকেরা পরিবার নিয়ে ভাড়ায় বসবাস করেন।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জানিয়েছে, আগুনে তাদের ঘরে থাকা নগদ টাকা, আসবাবসহ মূল্যবান সামগ্রী পুড়ে গেছে। কাঠ ও টিনশেডের তৈরি হাড়িদিয়া গ্রামের এই বস্তিতে ৫০টি ঘরের মধ্য ৪৬টি ঘর পুড়ে গেছে বলে জানা গেছে। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত