লেভারকুজেনের স্বপ্নযাত্রা থামিয়ে ইউরোপা চ্যাম্পিয়ন আতালান্তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১৬:৩৬ |  আপডেট  : ২২ জুন ২০২৪, ০০:০৯

দারুণ এক পথচলায় বেশ কয়েকটি রেকর্ড গড়ার পাশাপাশি লেভারকুজেন জয় করে বুন্ডেসলিগাও। স্বপ্নের এই পথচলা ইউরোপা লিগে এসে থামল তাদের।

বিবর্ণ এই দলের বিপক্ষে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় আতালান্তা। এই ধাক্কা সামলাতে পারেনি আর লেভারকুজেন। বিরতির পর আরও এক গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন অ্যাডেমোলা লুকম্যান। দলকে জেতান প্রথমবারের মতো ইউরোপা লিগের শিরোপা।  

গতকাল রাতে ইউরোপা লিগের ফাইনালে ডাবলিনের আভিভা স্টেডিয়ামে ৩-০ গোলে জিতে দীর্ঘ ছয় দশকের শিরোপা খরা কাটিয়েছে আতালান্তা। অপরদিকে এই হারে থামল লেভারকুজেনের অপরাজিত ৫১ ম্যাচের যাত্রা।  

ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে আতালান্তা। যার সুফলও পায় তারা। দ্বাদশ মিনিটে এগিয়ে যায় দলটি। জাপাকস্তার পাস ঠিকঠাক ক্লিয়ার করতে পারেননি পালাসিওস। ফিরতি শটে জাল খুঁজে নেন লুকম্যান। ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বক্সের বাইরে একজনকে কাটিয়ে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড।

বিরতির পর আক্রমণ বাড়াতে চেষ্টা করে লেভারকুজেন। কিন্তু ব্যর্থ হয় তারা। ৭৫তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে দলের জয় প্রায়ই নিশ্চিত করে ফেলেন লোকম্যান। সতীর্থের পাস ধরে ঠাণ্ডা মাথায় বক্সে ঢুকে, সামনের একজনের বাধা সামলে জোরাল শটে জাল খুঁজে নেন তিনি। লেভারকুজেনের ঘুরে দাঁড়ানোর বেশ কয়েকটি রেকর্ড থাকলেও এই যাত্রায় আর পারেনি। হেরে স্বপ্নভঙ্গ হয় তাদের।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত