লেভান্ডভস্কির জোড়া গোল, শিরোপার আরও নিকটে বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ এপ্রিল ২০২৩, ১১:০১ |  আপডেট  : ১৮ জুন ২০২৪, ১৯:৩৬

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে যোজন দূরত্বে এগিয়ে ছিল বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল ব্যবধান কমায় তো ফের বার্সা এগিয়ে যায়। তবে এবার লিগের শিরোপা জয়ের আরও কাছাকাছি পৌঁছে গেছে জাভি হার্নান্দেজের দল। পয়েন্ট টেবিলের তলানির দল এলচেকে উড়িয়ে দিয়ে আন্তর্জাতিক বিরতির পর দুর্দান্ত শুরু করল শীর্ষ দল বার্সা। তাদের বড় জয়ে পোলিশ তারকা রবার্ট লেভান্ডভস্কি জোড়া গোল করেছেন। 

শনিবার (১ এপ্রিল) প্রতিপক্ষের মাঠে খেলতে নেমেছিল কাতালান ক্লাবটি। শুরু থেকেই তারা এলচেকে চেপে ধরে। এলচে এই মৌসুমে সবচেয়ে বেশি গোল হজম করা দল, অন্যদিকে সবচেয়ে কম গোল হজম করেছে বার্সা। ফলে ম্যাচের ফলও তেমনই হওয়ার কথা।

ম্যাচের ২০তম মিনিটে বার্সাকে প্রথম লিড এনে দেন লেভান্ডভস্কি। মার্কোস আলোনসোর ফ্রি-কিক থেকে পাওয়া বল হেড দেন রোনালদো আরাউহো। এরপর সেই বল লেভান্ডভস্কির ডান পা হয়ে এলচের জালে জড়ায়। তবে এতে একেবারেই গুটিয়ে যায়নি এলচে। এরপর তারা বার্সার দুর্গে হানা দেয়। একে একে ছয়টি কর্নার নিলেও গোলের দেখা পায়নি তারা।

বিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করতে পারত বার্সা। ৪০ মিনিটে ভালো সুযোগ পেয়ে হাতছাড়া করে লেভান্ডভস্কি। একইভাবে এই পোলিশ ফরোয়ার্ড তিন মিনিট পর আবারও হেড করার সুযোগ পান। কিন্তু হেড দিলেও সেটি লক্ষ্যে ছিল না। প্রথমার্ধের শেষ মিনিটে গাভির ক্রস থেকে পাওয়া বলে বুলেট গতির শট নেন জুলস কুন্দে। সেখানে এলচে মিডফিল্ডার ওমার মাসকারেল দেয়াল হয়ে দাঁড়ান।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে লিড দ্বিগুণ করেন আনসু ফাতি। প্রতি আক্রমণে তোরেসের কাছ থেকে নিজেদের অর্ধে বল পেয়ে অনেকটা এগিয়ে যান তিনি। এই সময়ে কেউ সেভাবে কেউ চ্যালেঞ্জ জানাতে পারেনি। ফলে বেশ অনায়াসেই ডি বক্সের বাইরে থেকে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন ফাতি। তিনি অক্টোবরের পর এই প্রথম লিগে জালের দেখা পেলেন। ৬৬তম মিনিটে দলের তৃতীয় এবং নিজের ডুয়েল পূর্ণ করেন লেভান্ডভস্কি। মাঝমাঠে এলচের একজনের কাছ থেকে বল কেড়ে নিয়ে বাড়ান গাভি। বল পায়ে ডি বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা দুই জনকে এড়িয়ে লেভা পেনাল্টি স্পটের কাছ থেকে জাল খুঁজে নেন।

৭০তম মিনিটে এলচের কফিনে শেষ পেরেক ঠুকেন তোরেস। নিজেদের অর্ধ থেকে লেভানদোভস্কির বাড়ানো বল ধরে, ডি বক্সের ঢুকে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড। ঝাঁপিয়েও নাগাল পাননি এলচে গোলরক্ষক। ৮৩তম মিনিটে লেভা ফের জালে বল পাঠান। তবে আক্রমণের শুরুতে তিনিই একজনকে ফাউল করায় গোল দেয়নি রেফারি। শেষ দিকে জোরালো শট ঠেকিয়ে এ নিয়ে আসরের ২০তম ম্যাচে জাল অক্ষত রেখেছেন আন্দ্রে টের স্টেগান।

এই জয়ে শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ২৭ ম্যাচে ৭১ এবং ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত